ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
রাবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচি প্রকাশ করা হয়েছে। ২২ অক্টোবর থেকে শুরু হয়ে ২৬ অক্টোবর পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক সুভাষ কুমার কর্মকার বাংলানিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, নির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২২ অক্টোবর রোববার সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত ই-১ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ভর্তি পরীক্ষা শুরু হবে।

একই দিন সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ই-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত ই-৩, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত এ-১ ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত এ-২ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন ২৩ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত কে ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত বি-১ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত বি-২ ইউনিট, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত ডি ইউনিট (ব্যবসায় শিক্ষা) ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত ডি ইউনিট (অ-ব্যবসায় শিক্ষা) পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিন ২৪ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এইচ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এইচ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এইচ-৩ ইউনিট এবং দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জে ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চতুর্থ দিন ২৫ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত সি-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত সি-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত সি-৩ ইউনিট, দুপুর আড়াইটা থেকে ৪টা পর্যন্ত আই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শেষ দিন ২৬ অক্টোবর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এফ-১ ইউনিট, সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এফ-২ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে দেড়টা পর্যন্ত এফ-৩ ও এফ-অবিজ্ঞান ইউনিট, দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত জি-১ ইউনিট ও বিকেল সাড়ে ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জি-২ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবারের পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ১৬ হাজার ১২০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন। ভর্তি পরীক্ষায় দ্বিতীয় বার অংশগ্রহণের সুযোগ চালু করায় গত বছরের তুলনায় আবেদনকারীর সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘন্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।