ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় ৩ জন বহিষ্কার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০১৭
রাবির দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষায় ৩ জন বহিষ্কার

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার দ্বিতীয় দিনে বি ও ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে উত্তরপত্রে একই রোল নম্বর লেখায় দু’জনকে এবং আধাঘণ্টা পর্যন্ত কোনো উত্তরপত্র পূরণ না করা ও মোবাইল ফোন কাছে রাখায় আরেকজন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৩ অক্টোবর) বিকেলে ‘ডি’ ইউনিটের পরীক্ষা চলাকালে
বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বিজ্ঞান ভবন থেকে দুই পরীক্ষার্থীকে আটক করে প্রক্টর দপ্তরে নিয়ে আসা হয়।

পরে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়।

একই রোল নম্বর লেখা দু’জন হলেন পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মুলাডুলি এলাকার রাশেদ আলী ও একই জেলার সাঁথিয়া উপজেলার আত্রাইশুকা এলাকার সাইফুল ইসলাম (আমিন)।

মোবাইল ফোন রাখার দায়ে বহিষ্কৃত পরীক্ষার্থী হলেন নওগাঁ জেলার মহাদেবপুর এলাকার নাজমুল হক।

প্রক্টর দফতর সূত্রে জানা গেছে, রাশেদ আলীর ‘ডি’ ইউনিটের রোল ১৮১৬৭ আর সাইফুল ইসলামের রোল ১৮১৬১। কিন্তু তারা দু’জনই উত্তরপত্রে (ওএমআর শিট) তাদের রোল নম্বর লেখে ১৮১৬১। দায়িত্বরত পরিদর্শক এটা দেখে তাদের প্রক্টরিয়াল বডির সদস্যদের কাছে হস্তান্তর করেন। আর নাজমুল হক পরীক্ষা শুরু হওয়ার আধা ঘণ্টা পর্যন্ত উত্তরপত্রে কোনো বৃত্ত ভরাট না করা ও সঙ্গে মোবাইল ফোন রাখায় পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষকরা
তাকে বহিষ্কার করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ‘দু’জন উত্তরপত্রে একই রোল নম্বর লিখেছিলো। আর অন্যজন মোবাইল ফোন নিজের কাছে রেখেছিলো। দায়িত্বরত শিক্ষকরা তাদের প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে। পরে তাদের বহিষ্কার ও উত্তরপত্র বাতিল করা হয় এবং মুচলেকা নিয়ে ছেড়ে
দেয়া হয়েছে। ’

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, ২৩ অক্টোবর, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।