ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নুরদের ওপর হামলা: পাওয়া গেছে লাঠি হাতে তরুণীর পরিচয়

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
নুরদের ওপর হামলা: পাওয়া গেছে লাঠি হাতে তরুণীর পরিচয়

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার সহযোগীদের ওপর হামলার ঘটনাস্থলে লাঠি হাতে এক তরুণীর ছবি ভাইরাল হয়ে পড়ে। তার পরিচয় পাওয়া গেছে। তিনি মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির ছাত্রী বিষয়ক সম্পাদক ও লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা ছাত্রলীগের ছাত্রী বিষয়ক সম্পাদক ফাতেমাতুজ জুহরা রিপা।

নুরদের ওপর হামলার সময় ধারণ করা একটি ভিডিওতে তাকে লাঠি হাতে উত্তেজিত অবস্থায় দেখা যায়। তিনি রামগঞ্জ পৌরসভার বাঁশঘর এলাকার বাসিন্দা, পড়েন রামগঞ্জ মডেল কলেজের অনার্স ক্লাশে।

 

ঘটনার পর নিজের ফেসবুক আইডি ডিঅ্যাকটিভ করে রাখেন রিপা। পরে তার নামে খোলা অন্য একটি পেজ থেকে লাঠি হাতে ছবিগুলো আপলোড করে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের হুঁশিয়ারি দেয়া হয়।  

মঙ্গলবার রাতে গণমাধ্যমের কাছে ফাতেমাতুজ জুহরা রিপা স্বীকার করেন, লাঠি হাতে ওই তরুণী তিনি নিজেই। নিজের নিরাপত্তার জন্যই তিনি লাঠি হাতে নিয়েছিলেন বলে দাবি করেন। ভিপি নুরের সঙ্গে থাকা বহিরাগতরা গালমন্দ করায় তাদের ধাওয়া করেছিলেন বলেও জানান তিনি।  

ডাকসু ভিপি নুরের ওপর হামলার ঘটনায় সব দলের পক্ষ থেকেই নিন্দা জানানো হয়েছে। প্রধানমন্ত্রীর নির্দেশের পরই হামলাকারী মুক্তিযুদ্ধ মঞ্চের তিন জনকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়া হয়েছে।  

হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করেছে। অন্যদিকে ভিপি নুরুল হক নুরও শাহবাগ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় ৩২ নম্বরে রিপাকে আসামি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
এজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad