ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

পড়াশোনা করে প্রকৃত মানুষ হতে হবে: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
পড়াশোনা করে প্রকৃত মানুষ হতে হবে: খাদ্যমন্ত্রী

নওগাঁ: এখনকার সময়ে শিক্ষার্থীরা পড়াশোনা করে চিকিৎসক, ইঞ্জিনিয়ার, জেলা প্রশাসক (ডিসি) কিংবা পুলিশ সুপার (এসপি) হতে চায়। কিন্তু পড়াশোনা করে কেউ মানুষের মতো মানুষ হতে চায়না। ফলে সমাজে দিন দিন সামাজিক অবক্ষয় বাড়ছে। এজন্য পড়াশোনা করে জীবনে প্রকৃত মানুষ হতে হবে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে নওগাঁ সরকারি কেডি উচ্চ বিদ্যালয়ের ১৩৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে একথা বলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

খাদ্যমন্ত্রী বলেন, আমি এই বিদ্যালয়ের ছাত্র।

এখান থেকেই আমার পড়াশোনা জীবনের শুরু। এ বিদ্যালয় থেকে শিক্ষা অর্জন করে অনেকেই দেশের বিভিন্ন পর্যায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। তাই পড়াশোনা করে শিক্ষার্থীদের প্রকৃত মানুষ হতে হবে, তাহলেই দেশ তথা জাতীর কল্যাণে কাজ করা সম্ভব হবে।

এসময় শিক্ষার্থীদের সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষক ও অভিভাবকদের আরও সচেতন হওয়ার আহ্বানও জানান খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

কেডি বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং আয়োজন কমিটির আহ্বায়ক সভাপতি শ্যামপদ মোস্তফির সভাপতিত্বে এসময় নওগাঁ জেলা প্রশাসক (ডিসি) হারুন-অর-রশিদ, রানার গ্রুপের পরিচালক এবং সাবেক কেডির ছাত্র হাফিজুর রহমান, বিদ্যালয়ের সাবেক ছাত্র নওগাঁ চেম্বারের সাবেক সভাপতি মোহাম্মদ আলী দ্বীনসহ বিদ্যালয়ের বর্তমান এবং সাবেক ছাত্ররা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।