ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বাকৃবির ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের নতুন পরিচালক ড. ফরিদা

বাকৃবি করসেপন্ডন্টে  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২০
বাকৃবির ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের নতুন পরিচালক ড. ফরিদা প্রফেসর ড. ফরিদা ইয়াসমীন বারী

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ইন্টার ডিসিপ্লিনারি ইনস্টিটিউট ফর ফুড সিকিউরিটির (আইআইএফএস) নতুন পরিচালক হিসেবে নিযুক্ত হয়েছেন প্রফেসর ড. ফরিদা ইয়াসমীন বারী।

সোমবার (০৫ অক্টোবর) সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ড. ফরিদা ইয়াসমীন বারী বাকৃবির ভেটেরিনারি অনুষদের সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের শিক্ষক। পাশাপাশি তিনি বাকৃবি শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন।

নতুন দায়িত্ব পাওয়ার পর ড. ফরিদা ইয়াসমীন বারী বলেন, আইআইএফএস থেকে যারা গ্র্যাজুয়েট হয়ে বের হবেন, তাদের দায়িত্ব দেশের খাদ্যের পুষ্টিমান ও নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করা। তাই তাদের দক্ষ গ্র্যাজুয়েট হিসেবে তৈরি করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখবো। বর্তমানে এ প্রতিষ্ঠান থেকে স্নাতক পর্যায়ে ডিগ্রি দেওয়া হয়। শিগগিরই স্নাতকোত্তর পর্যায়েও ডিগ্রি চালু করা হবে।

২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকে এটি সেন্টার হিসেবে পরিচালিত হয়ে আসছিল। ২০১৮ সালের ২০ ডিসেম্বর আইআইএফএস নামে নতুন ইনস্টিটিউট হিসেবে উদ্বোধন করা হয়।

** বাকৃবিতে ফুড সিকিউরিটি ইনস্টিটিউটের উদ্বোধন

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।