ঢাকা, বুধবার, ১৭ ফাল্গুন ১৪২৭, ০৩ মার্চ ২০২১, ১৮ রজব ১৪৪২

শিক্ষা

পরীক্ষার ফল ঘোষণার বিল সংসদে উপস্থাপনের অনুমতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
পরীক্ষার ফল ঘোষণার বিল সংসদে উপস্থাপনের অনুমতি

ঢাকা: ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ জাতীয় সংসদে পাসের জন্য উপস্থাপনের অনুমতি দিয়েছে সংসদীয় কমিটি।

এই বিল সংসদে পাস হলে এইচএসসি ও সমমানের পরীক্ষা ছাড়া ফলাফল ঘোষণা করা যাবে।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদের ‘শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১২তম বৈঠক এ অনুমতি দেওয়া হয়।

কমিটির সভাপতির অনুপস্থিতিতে কমিটির সিনিয়র সদস্য ফজলে হোসেন বাদশার সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ডা. দীপু মনি, মো. আবদুস সোবহান মিয়া, এম এ মতিন এবং গোলাম কিবরিয়া টিপু অংশ নেন।

বৈঠকে ইন্টারমিডিয়েট অ্যান্ড সেকেন্ডারি এডুকেশন (অ্যামেন্ডমেন্ট) বিল-২০২১, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১, বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড (সংশোধন) বিল-২০২১ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। প্রস্তাবিত বিলগুলি সঠিক আছে মর্মে পাশের লক্ষ্যে সর্বসম্মতিক্রমে সংসদে উত্থাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে মঙ্গলবার সকালে বিলগুলি সংসদে উপস্থাপন করা হলে তা স্থায়ী কমিটিতে পাঠানো হয়।

এ বৈঠকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিবগণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa