ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

স্থগিত পরীক্ষা গ্রহণের দাবিতে ববি শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
স্থগিত পরীক্ষা গ্রহণের দাবিতে ববি শিক্ষার্থীদের মানববন্ধন মানববন্ধন

বরিশাল: সরকারি সিদ্ধান্তে স্থগিত পরীক্ষাগুলো দ্রুত গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। হল কিংবা ক্লাস কার্যক্রম চালু না হলেও পরীক্ষা গ্রহণের স্থগিতাদেশ যেন তুলে নেওয়া হয় এ দাবি জানান তারা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয় সম্মুখে বরিশাল-পটুয়াখালী মহাসড়কে মানববন্ধন করেন তারা। এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে পরীক্ষা গ্রহণের দাবি জানান শিক্ষার্থীরা।

বাংলা বিভাগের শিক্ষার্থী রাজু গাজীর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইলিয়াস কবির, অর্থনীতি বিভাগের ইমরান হোসেন প্রমুখ।

তারা জানান, করোনা পরিস্থিতিতে দীর্ঘ ১১ মাস তারা শিক্ষা-কার্যক্রম থেকে দূরে ছিলেন। এতে সেশনজটের সৃষ্টি হয়। পরবর্তীতে গত জানুয়ারি থেকে তাদের পরীক্ষা কার্যক্রম শুরু হলেও হঠাৎ গত ২৩ ফেব্রুয়ারি থেকে চলমান সব পরীক্ষা স্থগিত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তারা আরও জানান, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি তারা সরকারি সিদ্ধান্ত মোতাবেক পরীক্ষা স্থগিত করেছে। কিন্তু পরীক্ষা স্থগিত করার ফলে সেশনজটসহ নানা সমস্যায় শিক্ষাজীবন দীর্ঘায়িত হবার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। তাই প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান হল কিংবা ক্লাস কার্যক্রম চালু না হলেও পরীক্ষা চলমান রাখার ওপর স্থগিতাদেশ তুলে নেওয়া হোক।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম বলেন, মন্ত্রণালয় থেকে নির্দেশনার আলোকে পরীক্ষা কার্যক্রম স্থগিত করা হয়েছে। তবে শিক্ষার্থীরা যেহেতু দাবি জানিয়েছে তাই পুনরায় পরীক্ষা গ্রহণের ব্যাপারে আমরা উপর মহলের সঙ্গে যোগাযোগ করবো।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২১
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।