ঢাকা, সোমবার, ১৫ আশ্বিন ১৪৩১, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ২৬ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

বাকৃবির সব ফাইনাল পরীক্ষা স্থগিত, ক্লাস চলবে অনলাইনে

বাকৃবি করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ২৬, ২০২১
বাকৃবির সব ফাইনাল পরীক্ষা স্থগিত,  ক্লাস চলবে অনলাইনে বিশ্ববিদ্যালয় লোগো

বাকৃবি (ময়মনসিংহ): সারাদেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়া ও ‘লকডাউনে’র সময়সীমা বাড়ায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) স্নাতক ও স্নাতকোত্তর এর সব ধরনের পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (২৬ জুন) রেজিস্ট্রার মো. ছাইফুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে কঠোর লকডাউন দেওয়ার কারণে আগামী ২৭ জুন থেকে অনুষ্ঠিতব্য বাকৃবির স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সব ধরনের ফাইনাল পরীক্ষা স্থগিত করা হয়েছে। তবে ক্লাস ও ক্লাস টেস্ট অনলাইনে যথারীতি চলবে। ফাইনাল পরীক্ষার তারিখ পরবর্তীতে জানানো হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, সারাদেশে সম্প্রতি করোনা সংক্রমণের হার ব্যাপকহারে বেড়ে যাওয়ায় ও কঠোর ‘লকডাউন’ ঘোষণা করায় পরীক্ষা স্থগিত করা হয়েছে। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই আমরা আবারো পরীক্ষা গ্রহণের বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে ঈদুল আযহার পরও করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আমরা শিক্ষার্থীদের অনলাইনে পরীক্ষা গ্রহণের ব্যবস্থা করবো।

গত ৬ জুন শিক্ষার্থীদের দাবির মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সে অধ্যায়নরত শিক্ষার্থীদের অগ্রাধিকার দিয়ে সশরীরে পরীক্ষা গ্রহণের বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুন ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।