ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

জবির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল, গবেষণায় অধ্যাপক পরিমল 

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
জবির ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক আইনুল, গবেষণায় অধ্যাপক পরিমল 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়,(জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আগামী দুই বছরের জন্য (জবি) ছাত্রকল্যাণের পরিচালক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. আইনুল ইসলামকে এবং গবেষণা পরিচালক হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে নিযুক্ত করা হয়েছে।

রোববার (৫ সেপ্টেম্বর)  বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক দুটি অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও পরিচালক (ছাত্রকল্যাণ) ড. মোহাম্মদ আব্দুল বাকী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে যোগদান করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১৪ ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলামকে পরিচালক (ছাত্রকল্যাণ)  
হিসেবে নিযুক্ত করা হলো।

অপর একটি আদেশে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহর পরিচালক (গবেষণা) হিসেবে নিযুক্তির মেয়াদ ৩১ আগস্ট পূর্ণ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১২ ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে পরিচালক (গবেষণা) হিসেবে নিযুক্ত করা হলো।

এ বিষয়ে নবনিযুক্ত ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, আমি ছাত্রদের মঙ্গল কীভাবে করা যায় সেই চিন্তা করবো। ছাত্রদের নিয়ে বসবো। কোনো কোনো জায়গায় কাজ করা প্রয়োজন সেগুলো নির্ধারণ করে কাজ করবো।

গবেষণা পরিচালক অধ্যাপক ড. পরিমল বালা বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের প্রকৃত পরিচয় হয় গবেষণা দিয়ে। এটি দিয়েই সম্মান অর্জিত হয়। গবেষণার জন্য দরকার ভালো ল্যাব। আমরা চেষ্টা করবো ভালো মানের ল্যাব স্থাপন করার। এছাড়াও গবেষণা ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীর সব ধরনের প্রতিবন্ধকতা দূর করার চেষ্টা করবো।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa