ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ঢাবির কোরিয়া কর্ণারে রাষ্ট্রদূতের দুর্লভ শত বই উপহার

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
ঢাবির কোরিয়া কর্ণারে রাষ্ট্রদূতের দুর্লভ শত বই উপহার ...

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে স্থাপিত ‘কোরিয়া কর্ণার’ বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিয়ুন ১০০টি দুর্লভ ও মূল্যবান বই উপহার দিয়েছেন।

বুধবার (৮ সেপ্টেম্বর) কোরিয়া কর্ণার পরিদর্শনকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের কাছে এসব বই হস্তান্তর করেন।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত গ্রন্থাগারিক অধ্যাপক ড. মো. নাসির উদ্দিন মুন্সী, কোরিয়ান দূতাবাসের থার্ড সেক্রেটারি সান-নাম ইন ও কালচারাল অফিসার লি ইউ হেং, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, কোরিয়ান ইউনিভার্সিটিজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ড. মো. হেলাল উদ্দিন আহমেদ এবং সাধারণ সম্পাদক ড. সাইফুল হক উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বাংলাদেশ এবং দক্ষিণ কোরিয়ার মধ্যে দীর্ঘকাল ধরে চমৎকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় গ্রন্থাগারে স্থাপিত ‘কোরিয়া কর্ণার’ শিক্ষা, গবেষণা, সাংস্কৃতিক ও আর্থ-সামাজিক উন্নয়নে উভয় দেশের মধ্যে সেতুবন্ধন হিসেবে ভূমিকা রাখবে বলে উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।

দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিয়ুন বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্থাপিত এই ‘কোরিয়া কর্ণার’ দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের এক অনন্য দৃষ্টান্ত। তিনি এই কর্ণারের সর্বোত্তম ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণ ও প্রসারে কোরিয়া সরকার গভীরভাবে আগ্রহী এবং এ ক্ষেত্রে তাদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, সে‌প্টেম্বর ০৮, ২০২১
এসকেবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।