ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

বশেফমুবিপ্রবিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
বশেফমুবিপ্রবিতে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

জামালপুর: বর্ণাঢ্য আয়োজনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়।

আমন্ত্রিত অতিথি ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ ও কোষাধ্যক্ষ জনাব মোহাম্মদ আবদুল মান্নান শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে কর্মসূচির উদ্বোধন করেন।

পরে উপাচার্যের নেতৃত্বে একটি শোভাযাত্রা বের করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন সড়ক প্রদক্ষিণ করে। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

শোভাযাত্রা শেষে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে কেক কেটে এবং ৭৫টি মোমবাতি প্রজ্বলন করে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়।

পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বক্তব্য দেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আজীবন সংগ্রামী, উন্নয়নের স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা সুখী, সমৃদ্ধ অর্থনীতির অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের পথে নিরলস কাজ করে চলেছেন। তার স্বপ্ন বাস্তবায়নে সবাই ঐক্যবদ্ধ আমাদের প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যেতে হবে।

বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. সুশান্ত কুমার ভট্টাচার্যের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কোষাধ্যক্ষ আবদুল মান্নান, জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, মেলান্দহ উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. কামরুজ্জামান, মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি জনাব মোহাম্মদ আলী জিন্নাহ ও সাধারণ সম্পাদক জনাব মো. জিন্নাহ প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. এএইচ এম মাহবুবুর রহমান, ফিশারিজ বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. আব্দুছ ছাত্তার, সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ড. মুহাম্মদ শাহজালাল এবং ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক জনাব এস এম ইউসুফ আলী বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa