ঢাকা, রবিবার, ১ কার্তিক ১৪২৮, ১৭ অক্টোবর ২০২১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

জেএসসি না হলেও সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
জেএসসি না হলেও সার্টিফিকেট পাবে শিক্ষার্থীরা

ঢাকা: করোনা মহামারির কারণে এ বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা না হলেও শিক্ষার্থীরা বোর্ড সার্টিফিকেট পাবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে শেরেবাংলা নগরে গণভবন সরকারি উচ্চ বিদ্যালয়ে বৃক্ষরোপণ শেষে এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষা হবে না।

তিনি বলেন, এখন এসএসসি এবং এইচএসসি একেবারে সামনে। আমাদের সব প্রস্তুতি আছে (জেএসসি নেবার)। এখন আর জেএসসি নেবার আমাদের খুব সুযোগ থাকছে বলে মনে হয় না। কিন্তু ক্লাস সমাপনী যে পরীক্ষা সেটা হবে। সেটা সব শ্রেণির মতো পঞ্চম শ্রেণির এবং অষ্টম শ্রেণিতেও হবে। প্রত্যেক শ্রেণির মূল্যায়নগুলো হবে।

মঙ্গলবার রাতে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, জেএসসি-জেডিসি পরীক্ষার্থীরা বোর্ড সার্টিফিকেট পাবে।

করোনা মহামারির কারণে গত বছর জেএসসি-জেডিসি এবং প্রাথমিক সমাপনীর বদলে শ্রেণিকক্ষে মূল্যায়ন করে শিক্ষার্থীদের পরবর্তী শ্রেণিতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa