ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হল খোলা হলে গণরুম না রাখার প্রস্তাব

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২১
হল খোলা হলে গণরুম না রাখার প্রস্তাব হল খোলার প্রস্তুতি সভা

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হল খোলার পর গণরুম না রাখার প্রস্তাব করা হয়েছে।  

রোববার (০৩ অক্টোবর) দুপুরে উপাচার্যের সঙ্গে আটটি আবাসিক হলের প্রভোস্টদের সঙ্গে হল খোলার প্রস্তুতি সভায় এ প্রস্তাব দেওয়া হয়।

 

সোমবার (০৪ অক্টোবর) অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে বিষয়টি পাস হবে বলে জানা গেছে।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সভায় আরও কিছু বিষয়ে প্রস্তাবনা ওঠে। এর মধ্যে শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীরা হলে উঠানোর যাদের শিক্ষাজীবন শেষ তারা হলে থাকতে পারবেন না এবং হলে উঠতে শিক্ষার্থীদের কমপক্ষে এক ডোজ টিকা নিতে হবে বলে প্রস্তাবনা রাখা হয়। এগুলো একাডেমিক কাউন্সিলে চূড়ান্ত হবে।

সভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার বলেন, হলের সার্বিক প্রস্তুতি নিয়েই মূলত মতবিনিময় হয়েছে। হল খুলে দিতে সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ৪ অক্টোবর একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেট সভায় হল কবে খুলছে? তা জানা যাবে। তবে ক্লাস শুরুর কমপক্ষে তিনদিন আগে আবাসিক হল খুলে দেওয়া হবে।

তিনি আরও বলেন, সভায় হল খোলার আগে কঠোর স্বাস্থ্যবিধি নিশ্চিতের ব্যাপারে আলোচনা হয়। হল খোলার সময় শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের প্রাধান্য, গণরুম না রাখা, অছাত্রদের তথা যাদের শিক্ষাজীবন শেষ তাদের হল ত্যাগে বাধ্য করা এবং কমপক্ষে প্রথম ডোজ টিকা নেওয়া শিক্ষার্থীদের হলে তোলার ব্যাপারে আলোচনা হয়েছে। এছাড়া হল খোলার আগে ও পরে সার্বক্ষণিক হলে প্রভোস্টসহ হাউস টিউটরদের হলে অবস্থানের ব্যাপারেও আলোচনা হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, আবাসিক হলগুলোর প্রভোস্টগণ ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান উপস্থিত ছিলেন

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।