ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাংবাদিকদের রাবি উপাচার্য

ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্র ‘সফল হয়নি’

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
ভর্তি পরীক্ষায় জালিয়াতি চক্র ‘সফল হয়নি’ পরীক্ষাকেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন ব্যক্তিরা। ছবি: বাংলানিউজ 

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য গোলাম সাব্বির সাত্তার বলেছেন, ভর্তি পরীক্ষায় চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সেই সঙ্গে বিভিন্ন এলাকায় গোয়েন্দা সংস্থার সদস্যরা তৎপর রয়েছেন।

এ কারণেই জালিয়াতি চক্র সফল হয়নি।

সোমবার (৪ অক্টোবর) দুপুরে ‘সি’ ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে গণমাধ্যম কর্মীকের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।  

উপাচার্য বলেন, জালিয়াতি চক্ররা সক্রিয় আছে কি না, জানি না। তবে আমরা বিষয়গুলো খুব সুক্ষ্মভাবে মনিটরিং করছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) যেভাবে বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নিচ্ছে, সেটা নিয়ে আমরাও পজিটিভলি চিন্তা করছি। তবে আমরা গুচ্ছ পদ্ধতিতে যাব না। স্বায়ত্তশাসিত চার বিশ্ববিদ্যালয় মিলেই সব কিছু করব। এটা সম্পূর্ণ নির্ভর করছে আমাদের আগামী একাডেমিক কাউন্সিলের মিটিংয়ের ওপর।

‘সি’ ইউনিটের পরীক্ষা শেষে মঙ্গলবার (৫ অক্টোবর) ‘এ’ ইউনিটের (মানবিক) পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টায়, দুপুর ১২টায় থেকে ১টা এবং বিকেল ৩টা থেকে ৪টায় পরীক্ষা শেষ হবে।  

প্রতি শিফটে বিজ্ঞান, মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা ‘এ’ ইউনিটে পরীক্ষা দিতে পারবেন। এছাড়া বুধবার (৬ অক্টোবর) একই সময়সূচিতে ‘বি’ ইউনিটের (বাণিজ্য) পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ভর্তি পরীক্ষা।

এবারের ভর্তি পরীক্ষায় তিন ইউনিটে বিশেষ কোটা বাদে ৪ হাজার ১৭৩টি আসনের বিপরীতে অংশ নেবেন ১ লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভর্তিচ্ছু। তাদের মধ্যে ‘এ’ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন, ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন এবং ‘সি’ ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২১
জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।