ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষার্থীরা হলে ফেরায় সবার মনে আনন্দ: উপাচার্য

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
শিক্ষার্থীরা হলে ফেরায় সবার মনে আনন্দ: উপাচার্য ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): দীর্ঘদিন পর শিক্ষার্থীরা হলে ফেরায় শিক্ষক ও প্রশাসনের মাঝে প্রাণচঞ্চলতা এসেছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার (৫ অক্টোবর) হল খোলার প্রথম দিনে পরিদর্শনে এসে উপাচার্য এ মন্তব্য করেন।

 

বিজয় একাত্তর হল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল পরিদর্শনে গিয়ে উপাচার্য বলেন, এই ক্যাম্পাস শিক্ষার্থীদের, শিক্ষার্থীরা চলে আসায় শিক্ষকদের মধ্যেও একটা প্রাণচঞ্চলতা চলে এসেছে, প্রশাসনের মধ্যে প্রাণচঞ্চলতা আসছে। সবার মনে আনন্দ এটা সবচেয়ে বড় দিক। এত দিন যে স্থবিরতা ছিল, সেটার অবসান ঘটেছে এবং অব্যাহত থাকবে।  

তিনি আরও বলেন, যত দ্রুত সম্ভব সব শিক্ষার্থীদের আমরা হলে নিয়ে আসতে পারি-সেটাই আমাদের লক্ষ্য। আজকের এই কর্মসূচি সেটি আমাদের পরবর্তী কর্মসূচি এবং সিদ্ধান্ত গ্রহণে অনুপ্রেরণা দেবে।  

৫ অক্টোবর শুধু অনার্স ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খোলা হয় ঢাবির হল। টিকা নেওয়া সাপেক্ষে অন্য বর্ষের শিক্ষার্থীদের বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান উপাচার্য।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
এসকেবি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।