ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি ছবি: শাকিল আহমেদ

 

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিচ্ছিন্নভাবে শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ না করে একযোগে 'মাধ্যমিক শিক্ষা জাতীয়করণে'র দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)।

মঙ্গলবার (৫ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক মানববন্ধনে থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে সমিতির সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, বাংলাদেশে শিক্ষকতাকে এখনও পেশা হিসেবে না 'ব্রত' হিসেবে দেখা হয়। তাই রাষ্ট্রীয় বাজেটে শিক্ষদের জন্য প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয় না। রাষ্ট্র চায় শিক্ষকরা কোনোমতে খেয়ে পরে রাষ্ট্র বিনির্মাণকে মহান ব্রত মনে করে নিঃস্বার্থভাবে দায়িত্ব পালন করুক।

তিনি বলেন, শিক্ষকদের ন্যায্য পাওনা ও সুবিধা থেকে বঞ্চিত রেখে শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানকে প্রকারান্তরে অস্বীকার করা হচ্ছে। মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ না করায় এবং কোনো ধরনের সুযোগ-সুবিধা না বাড়িয়ে শিক্ষক-কর্মচারীদের বেতন থেকে ছয় শতাংশের বদলে ১০ শতাংশ কেটে রাখা খুবই দুঃখজনক।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন সমিতির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া, সিনিয়র সহ-সভাপতি আবুল কাশেম, সহ-সভাপতি আলী আসগর হাওলাদার ও বেগম নূরুন্নাহার, যুগ্ম সাধারণ সম্পাদক আবু জামিল সেলিম, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন, সহ-মহিলা বিষয়ক সম্পাদক শাহানা বেগম ও দপ্তর সম্পাদক জাহাঙ্গীর হোসেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০২১
ডিএন/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।