ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইইউবির ১২৩ ফ্যাকাল্টিদের দেওয়া হলো ল্যাপটপ

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
আইইউবির ১২৩ ফ্যাকাল্টিদের দেওয়া হলো ল্যাপটপ

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) উপাচার্য কার্যালয়ের উদ্যোগে ইউনিভার্সিটির ফ্যাকাল্টিদের মধ্যে ল্যাপটপ দেওয়া হয়েছে।

৩ অক্টোবর ২০২১ আইইউবি’র অডিটোরিয়ামে ল্যাপটপ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীর উত্তম ট্রাস্ট এর সৌজন্যে প্রথম ধাপে ১২৩ জন ফ্যাকাল্টিদের মধ্যে ল্যাপটপ প্রদান করা হয়।  
ল্যাপটপ প্রদান করেন আইইউবি-এর বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ ও উপাচার্য তানভীর হাসান, পিএইডি।

ট্রাস্টের পক্ষ থেকে ল্যাপটপগুলোকে উপহার হিসাবে দেওয়া হয়। জনাব এ মতিন চৌধুরী এই ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান। আইইউবি ট্রাস্টি জনাব দিদার এ হুসাইন তাঁর বক্তব্যে শহীদ খালেক অ্যান্ড মেজর সালেক বীর উত্তম ট্রাস্ট এবং এর প্রতিষ্ঠাতা জনাব এ মতিন চৌধুরী ও তাঁর পরিবারের মহান স্বাধীনতা যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা সহ শিক্ষা ও মানবসেবায় সারাজীবন অবদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জাতির জন্য শহীদ খালেক এবং মেজর  সালেক বীর উত্তমের  অবদানের  কথা  উল্লেখ  করে আইইউবি’র উপাচার্য তানভীর হাসান বলেন, আমরা কেবল ল্যাপটপ উপহার উদযাপন করছি না, আমরা এমন মহান মানুষের জীবন উদযাপন করছি যারা আমাদের জাতির জন্য তাদের জীবন উৎসর্গ করেছেন’। তিনি মুক্তিযুদ্ধে বিশেষ করে “সালদা যুদ্ধে”মেজর সালেকের বীরত্বের কথা স্মরণ করেন। এ দু’জন সাহসী হৃদয়ের প্রতি সম্মান প্রদর্শন পূর্বক ১ মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আইইউবি’র ট্রাস্টি জনাব মো. তানভীর মাদহার, ট্রাস্টি ও ইএসটিসিডিটি এর সাবেক চেয়ারম্যান জনাব আবদুল হাই সরকার, ফিন্যান্স কমিটির চেয়ারম্যান ও ট্রাস্টি জনাব জাভেদ হুসেইন, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান, ট্রেজারার খন্দকার মো. ইফতেখার হায়দার। এসময়য় আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও সাবেক চেয়ারম্যান ট্রাস্টি জনাব রাশেদ আহমেদ চৌধুরী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad