ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শেষ দিনে রাবির ‘বি’ ইউনিটের পরীক্ষা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
শেষ দিনে রাবির ‘বি’ ইউনিটের পরীক্ষা

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। শেষ দিনে বুধবার (৬ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ‘বি’ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা শুরু হয়।

এরপর দুপুর ১২টা থেকে ১টা দ্বিতীয় শিফট ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তৃতীয় শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ দিন তিনটি শিফটে ‘বি’ ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত বাণিজ্য গ্রুপ-১ এর ১০০০১ থেকে ১৮৮১৮ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-১ এর ৫০০০১ থেকে ৫৭৪২০ রোলধারীরা পরীক্ষায় বসবেন।

দ্বিতীয় ধাপে দুপুর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত পরীক্ষায় বসবেন বাণিজ্য গ্রুপ-২ এর ৩০০০১ থেকে ৩৮৮১৭ পর্যন্ত এবং অ-বাণিজ্য গ্রুপ-২ এর ৭০০০১ থেকে ৭৭৪২০ রোলধারী শিক্ষার্থীরা।

এছাড়া তৃতীয় ধাপে বিকেল ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত পরীক্ষায় বসবেন শুধু অ-বাণিজ্য গ্রুপ-৩ এর ৯০০০১ থেকে ৯৭৪২০ রোলধারী পরীক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম বলেন, বিগত দুই দিন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। আশা করি আজ শেষ দিনও সুন্দর পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ক্যাম্পাসে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

এদিকে মঙ্গলবার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৮৪ শতাংশ। পরীক্ষায় ৪৩ হাজার ৫৮৮ জন শিক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিলেন ৩৬ হাজার ৪১৮ জন। অনুপস্থিত ছিলেন মোট ৭ হাজার ১৭০ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।