ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্ত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
শাবিপ্রবির লেকে মাছের পোনা অবমুক্ত

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) দু’টি লেকে ১০০ কেজি কার্প জাতীয় মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

সিলেট সদর উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ২০২১-২২ অর্থবছরের রাজস্ব বাজেটের অর্থায়নে এসব পোনা অবমুক্ত করা হয়।

বুধবার (০৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনের সামনে অবস্থিত লেকে পোনামাছ অবমুক্ত করেন শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘মৎস্য অধিদপ্তরের সঙ্গে কাজ করতে পেরে আমরা অনেক আনন্দিত। গত বছর তাদের সহযোগিতায় প্রায় ৭০ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়েছিল। এর ধারাবাহিকতায় এ বছর এই কর্মসূচি পালিত হচ্ছে। এবার ১০০ কেজি পোনামাছ অবমুক্ত করা হয়েছে। আগামী দিনে বিশ্ববিদ্যালয়ের অবোকাঠামোগত উন্নয়নের মাধ্যমে নতুন ধারা আসবে। ’

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব এবং শাবিপ্রবি সমাজকর্ম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম শামীমকে ধন্যবাদ জানান উপাচার্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় মৎস্য অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. মোতালেব হোসেন, জেলা মৎস্য অফিসার মো. আবুল কালাম আজাদ, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ আশফাক আহমদ প্রমুখ।

অন্যান্যদের মধ্যে শাবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. তুলসী কুমার দাস, সিন্ডিকেট সদস্য ও সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক জহীর উদ্দিন আহমদ, প্রক্টর ড. আলমগীর কবীর, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোহাম্মদ মহিবুল আলম, ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসিওরেন্স সেল (আইকিউএসি) অতিরিক্ত পরিচালক ইশরাত ইবনে ইসমাইল, রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন, বিভিন্ন বিভাগের শিক্ষকসহ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।