ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাবি ক্যাফেটেরিয়ার খাবারে ৫ জন অসুস্থ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
রাবি ক্যাফেটেরিয়ার খাবারে ৫ জন অসুস্থ

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ার খাবার খেয়ে শিক্ষার্থী এবং ভর্তিচ্ছুদের অভিভাবক অসুস্থ হয়েছেন।  
 
সোমবার (৪ অক্টোবর) দুপুরে খাওয়ার পর থেকে বাংলানিউজের রাজশাহী বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট মঈন উদ্দিনসহ পাঁচজন অসুস্থ হয়ে পড়েন।

মঈনের অবস্থা এখন গুরুতর।  

ভুক্তভোগীরা অভিযোগ করে জানান, সোমবার দুপুরে ক্যাফেটেরিয়ায় ব্রয়লার মুরগির মাংস ও ডাল দিয়ে সেখানে দুপুরের খাবার খান। পরে রাত থেকে পেটে অস্বস্তি শুরু হয়। মঙ্গলবার (৫ অক্টোবর) সকাল থেকে প্রচণ্ড পেট ব্যথা, জ্বর, ডায়রিয়া ও বমি শুরু হয়। পেট ব্যথার যন্ত্রণায় তারা সারা দিন ছটফট করেন। পরে চিকিৎসকের কাছে গেলে জানা যায়, তারা খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছেন।  

ভুক্তভোগীদের একজন বাংলানিউজের রাজশাহী বিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট ও রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মঈন উদ্দিন। তিনি বাংলানিউজকে বলেন, সোমবার রাত থেকে আমার পেটে অস্বস্তি শুরু হয়। ক্যাফেটেরিয়ায় বাসি ডাল দেওয়া হয়েছিল। কারণ অল্প কিছু খাওয়ার পর ডালে গন্ধ বুঝতে পারি। সম্ভবত এ থেকে খাদ্যে বিষক্রিয়ায় আক্রান্ত হয়েছি। এরই মধ্যে আমাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা নিতে হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ছাত্র আব্দুস সবুর লোটাস বলেন, দুপুরে ভাত, ডাল ও ব্রয়লারের মাংস খাওয়ার পর থেকে পেটে ব্যথা শুরু হয়। পরে পেটব্যথা ও ডায়রিয়ার মতো অবস্থা হয়। এখনও পেটব্যথা আছে।

কুমিল্লা থেকে ভর্তিচ্ছু মেয়েকে নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আসেন লোকমান হোসেন। তিনি বাংলানিউজকে বলেন, দুপুরে ক্যাম্পাসের বিভিন্ন দোকানে ভিড় দেখে নিরাপদ খাবারের আশায় ক্যাফেটেরিয়ায় আসি। কিন্তু এখানে খাবার খাওয়ার পর রাত থেকে প্রচণ্ড পেটব্যথা শুরু হয়। পরে ডায়রিয়া হয়েছে। পরীক্ষার সময় এমন হলে ভর্তিচ্ছুরা বড় ধরনের বিপদে পড়বে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অভিযোগ করেন, প্রায়ই কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় বাসি ও নিম্নমানের খাবার পরিবেশন করা হয়। এ বিষয়ে কর্তৃপক্ষকে বলেও কোনো কাজ হয়নি।

এ বিষয়ে ক্যাফেটেরিয়ার পরিচালক আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, খাবার বাসি হওয়ার কথা নয়। যারা অভিযোগ করেছেন, তাদের ঠিক কী কারণে সমস্যা দেখা দিয়েছে তা বলতে পারছি না। যদি আসলেই ক্যাফেটেরিয়ার খাবার খেয়ে তাদের এমন পরিস্থিতি হয়, তাহলে আমরা তাদের মেডিক্যাল সাপোর্ট দিতে সর্বদা পাশে আছি।  

ক্যাফেটেরিয়ার খাবারে কোনো সমস্যা ছিল কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান পরিচালক।
 
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লিয়াকত আলী বলেন, আমরা বিষয়টি জেনেছি। ক্যাফেটেরিয়ার প্রশাসকের সঙ্গে কথা হয়েছে। আমরা বিষয়টি যাচাই করে দেখব।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
এসএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।