ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৯ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২১
‘উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি’

ঢাকা: দেশের উচ্চশিক্ষা প্রতিষ্ঠান ও ইউজিসির সেবা সহজীকরণ ও সেবায় সন্তুষ্টি নিশ্চিত করার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য ও আহ্বায়ক প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

বুধবার (০৬ অক্টোবর) ইউজিসি আয়োজিত সেবা সহজীকরণ বিষয়ে দু’দিনব্যাপী কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

কর্মশালায় সভাপতিত্ব করেন ইউজিসি সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান। ইউজিসির সিনিয়র সহকারী পরিচালক ও এপিএর ফোকাল পয়েন্ট মো. গোলাম দস্তগীর এবং ইনোভেশন টিমের ফোকাল পয়েন্ট মো. রবিউল ইসলামের সঞ্চালনায় কর্মশালায় ইউজিসির বিভাগীয় প্রধান ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রফেসর মুহাম্মদ আলমগীর বলেন, উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সেবা সহজীকরণ করা জরুরি। সেবা প্রত্যাশী যাতে কাঙ্ক্ষিত সেবা পেয়ে সন্তুষ্ট হয় সেদিকে গুরুত্ব দিতে হবে। সেবা প্রত্যাশীরা যাতে অহেতুক বিড়ম্বনায় না পড়েন কিংবা সেবা প্রদান প্রক্রিয়া জটিল না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। সেবা প্রদানে সংশ্লিষ্টদের প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

প্রফেসর আলমগীর আরও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এ যুগে বুদ্ধিমত্তা হবে মানুষের প্রধান সম্পদ। বুদ্ধিমত্তা ও দক্ষতা বেশি হলে কর্মস্থলে এগিয়ে থাকা যাবে এবং সহজে সেবা দেওয়া যাবে।

কর্মশালায় ইউজিসির বিভিন্ন পর্যায়ের ২৬ জন কর্মকর্তা অংশ নেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২১
এমআইএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad