ঢাকা, সোমবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১, ০১ জমাদিউল আউয়াল ১৪৪৩

শিক্ষা

খুলেছে খুবির আবাসিক হল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
খুলেছে খুবির আবাসিক হল ...

খুলনা: দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আবারও প্রাণ ফিরেছে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি)। খুলে দেওয়া হয়েছে আবাসিক হলগুলো।

ফিরতে শুরু করেছেন শিক্ষার্থীরা। করোনার কারণে বন্ধ থাকা হলগুলো খুলে দেওয়ায় খুশি তারা।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ৯টা থেকে মাস্টার্স ও স্নাতক চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা হলে উঠা শুরু করেছেন।

এছাড়া ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে প্রবেশ করতে পারবে। তবে হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের পরিচয়পত্র, টিকা নেওয়ার সনদ/রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি স্ব স্ব হলে জমা দিতে হচ্ছে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, সকাল ৯টা থেকে হলে প্রবেশ করতে শুরু করেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা হলে ফেরায় ক্যাম্পাসে উৎসবের হাওয়া লেগেছে। আবার প্রাণের ছোঁয়া লাগছে ক্যাম্পাসে।

খুবি সূত্রে জানা গেছে, খুলনা বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের শিক্ষার্থীদের ৩১ অক্টোবর থেকে সশরীরে দ্বিতীয় টার্মের (সেমিস্টার) রিভিউ ক্লাস শুরু হবে। রিভিউ ক্লাস ও পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) শেষে স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তরের (প্রযোজ্য ক্ষেত্রে) শিক্ষার্থীদের ৫ ডিসেম্বর থেকে পরীক্ষা শুরু হবে। প্রণীত একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী দ্বিতীয় টার্মের রেজিস্ট্রেশন (জরিমানা ছাড়া) ৩১ অক্টোবর থেকে ৬ নভেম্বর পর্যন্ত, রেজিস্ট্রেশন (জরিমানাসহ) ৭ নভেম্বর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। রিভিউ ক্লাস চলবে ৩১ অক্টোবর থেকে ২০ নভেম্বর, পরীক্ষা সংক্রান্ত প্রস্তুতিমূলক ছুটি (পিএল) ২১ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর, দ্বিতীয় টার্মের চূড়ান্ত পরীক্ষা ৫ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa