ঢাকা, বুধবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

শিক্ষা

শাবিপ্রবির পিএমই বিভাগের প্রধান ড. ফরহাদ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
শাবিপ্রবির পিএমই বিভাগের প্রধান ড. ফরহাদ অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং (পিএমই) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার। আগামী তিন বছর এ পদে দায়িত্ব পালন করবেন তিনি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সন্ধ্যার দিকে বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন ড. মো. ফরহাদ হাওলাদার।

তিনি সদ্য সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. সাইফুল আলমের পদে স্থলাভিষিক্ত হয়েছেন।

এ বিষয়ে অধ্যাপক ড. মো. ফরহাদ হাওলাদার বলেন, বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ পঠিত বিষয় শাবিপ্রবির পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগ। আমাদের অসংখ্য গ্রাজুয়েট দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আমাদের মূল লক্ষ্য হলো, বিশ্বমানের গ্রাজুয়েট ও দক্ষ মানবসম্পদ তৈরি করা। তাই দায়িত্ব পালনে বিশ্ববিদ্যালয় প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।

ড. ফরহাদ হাওলাদারের ৫০টির অধিক গবেষণাপত্র প্রকাশনা হয়েছে। তিনি দেশ-বিদেশের ১০ এর অধিক জার্নালের রিভিউয়ার এবং আমেরিকান জার্নাল অব অ্যাগ্রিকালচার সায়েন্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির সম্পাদকীয় বোর্ডের সদস্য হিসেবে কাজ করছেন। এছাড়া বিভিন্ন সময়ে একাডেমিক কাউন্সিল, গ্রাজুয়েট স্টাডি কমিটি ও বোর্ড অব অ্যাডভান্স স্টাডিজের সদস্য ছিলেন তিনি।

বাংলাদেশ সময়ে ১৮৪০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa