ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

শিক্ষা

রুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
রুয়েটে ছাত্রলীগের দুই গ্রুপে উত্তেজনা

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি): রাজশাহী প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) জেলহত্যা দিবসের কর্মসূচি পালন শেষে ক্যাম্পাসে অবস্থান নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বুধবার (৩ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল কমন রুম মোড়ে এ ঘটনা ঘটে।

তবে এখন পর্যন্ত কোনো সংঘর্ষের খবর পাওয়া না গেলেও সেখানে থমথমে পরিবেশ বিরাজ করছে। পরিস্থিতি মোকাবেলায় ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ ও র‍্যাব মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, জেলহত্যা দিবস উপলক্ষে রুয়েট ছাত্রলীগ কর্মী তানভীর আহমেদ আবির তার ৩০-৪০ জন অনুসারী নিয়ে ক্যাম্পাসে প্রবেশ করেন। তারা সেন্ট্রাল কমন রুম মোড়ের সামনে চায়ের দোকানে আড্ডা দিচ্ছিলেন। এ সময় সভাপতি ইয়াসশির ইপু তার অনুসারীদের নিয়ে কেন্দ্রীয় মসজিদের সামনে জড়ো হন। একপর্যায়ে আবিরের ক্যাম্পাসে ঢোকা নিয়ে দু’পক্ষের মধ্যে বাকবিতণ্ডা হলে পরে তা ধাওয়া-পাল্টা ধাওয়ায় রূপ নেয়।

এ বিষয়ে রুয়েট শাখা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি ইসফাক ইয়াসশির ইপু বাংলানিউজকে বলেন, বহিরাগতরা আমাদের ছাত্রলীগের একজনকে গালিগালাজ করে ক্যাম্পাসে একটা অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চেয়েছিল। শিক্ষার্থীরা তাদের প্রতিহত করেছে।

এদিকে রুয়েট ছাত্রলীগের নেতারা আবিরকে বহিরাগত দাবি করলেও তার দাবি সে ইইই-১৩ সিরিজের শিক্ষার্থী। তানভীর আহমেদ আবির বলেন, জেলহত্যা দিবসের মহানগরীর জমায়েত শেষে আমরা ক্যাম্পাসে চা খাচ্ছিলাম। এ সময় তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাদের লক্ষ্য করে উস্কানিমূলক কথা বলতে শুরু করেন। আমরা তো কোনো অপরাধ করিনি।

রুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রবিউল আউয়াল বলেন, বহিরাগত কিছু ছেলে এসেছিল। তাদের সঙ্গে ক্যাম্পাস ছাত্রলীগের ঝামেলা হয়েছে। ক্যাম্পাসে র‍্যাব এবং পুলিশ অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।