ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবিতে রাতভর আটকে রেখে শিক্ষার্থীকে র‌্যাগিং

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২১
রাবিতে রাতভর আটকে রেখে শিক্ষার্থীকে র‌্যাগিং

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি): রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সামি এম সাজিদ নামের এক শিক্ষার্থীকে রাতভর আটকে রেখে র‌্যাগিংয়ের অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ছাদে তাকে আটকে রেখে র‌্যাগিং করা হয়।

শুক্রবার (৬ নভেম্বর) বিকেলে তাকে বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে ভর্তি করা হয়।

ভুক্তভোগী সামি এম সাজিদ রাবির নাট্যকলা বিভাগের ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন- নাট্যকলা বিভাগের আব্দুল্লাহ্ আল মাসুদ, তপু, রুবেলসহ আরও কয়েকজন।

সহপাঠীরা জানান, শুক্রবার দুপুর ২টা ২৮ মিনিটে নিজ ব্যাচের মেসেঞ্জার গ্রুপে একটি মেসেজ পাঠান সাজিদ। সেখানে লেখা ছিলো- ‘আমি ডিপার্টমেন্ট ছেড়ে যাচ্ছি। গতকাল সারারাত আমাকে জোহা হলের ছাদে আটকে রেখে বিভাগের কতিপয় সিনিয়র ও অপরিচিত লোকজন গালাগালিসহ বিশ্রিভাবে মারধর করেছে। আমি অসুস্থ হয়ে পড়ি। ভোর চারটায় আমাকে ছেড়ে দেয়। কোনো অপরাধ না থাকা সত্ত্বেও আমাকে শারিরীক ও মানসিকভাবে অত্যাচার করেছে। ’

বিষয়টি জানাজানি হলে বিভাগের শিক্ষার্থীরা তাকে প্রাথমিক চিকিৎসার জন্য বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে নিয়ে যান। পরে সেখানে বিভাগের শিক্ষকরা গিয়ে দেখভালের জন্য সাজিদকে নিজেদের হেফাজতে নিয়েছেন।

তবে অভিযুক্ত আব্দুল্লাহ আল মাসুদ র‌্যাগিংয়ের অভিযোগ অস্বীকার করে বলেন, গতরাতে জোহা হলের ছাদে বিভাগের বড়ভাই ও প্রথম বর্ষের বিভিন্ন বিভাগের কয়েকজন ছিলেন। সাজিদকে কোনো ধরনের নির্যাতন করা হয়নি।

নাট্যকলা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি আমিরুজ্জামান বলেন, আমি যতটুকু শুনেছি বিভাগের বেশকিছু সিনিয়র শিক্ষার্থী সাজিদকে রাতভর শারীরিক নির্যাতন করেছে। মানিসকভাবেও তাকে বেশ হ্যারেজ করা হয়েছে। তবে যারা করেছে তাদের সবার নাম আমাদের এখনও হাতে আসেনি। বিষয়টি পুরোপুরি জানার পর আমরা ব্যবস্থা নেব।

প্রক্টর লিয়াকত আলী বলেন, প্রক্টরিয়াল বডি এ ঘটনার তদারকি করছেন। বিষয়টি আমরা গুরুত্ব সহকারে দেখছি। জড়িতদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।