ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুলনায় এসএসসি-দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে ৩২৮৫৫ শিক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
খুলনায় এসএসসি-দাখিল পরীক্ষায় অংশ নিচ্ছে ৩২৮৫৫ শিক্ষার্থী

খুলনা: সারাদেশের মতো রোববার (১৪ নভেম্বর) খুলনায় মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। যশোর শিক্ষা বোর্ডের অধীনে এবার ৫৮টি কেন্দ্রে ২৬ হাজার ৬২০ শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নেওয়ার কথা রয়েছে।

খুলনায় এসএসসি পরীক্ষায় এবার দুটি নতুন কেন্দ্র স্থাপন করা হয়েছে। এবারের সাতটি বিষয়ের পরীক্ষা শেষ হবে ২৩ নভেম্বর। স্বাস্থ্যবিধি মেনে প্রতি বেঞ্চে একজন করে পরীক্ষার্থী বসতে হবে। প্রশ্নপত্র ফাঁস কিংবা পরীক্ষার্থীদের কাছে উত্তর সরবরাহে জড়িত ব্যক্তিবর্গের বিরুদ্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও জেলা প্রশাসন কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

খুলনার কেন্দ্রগুলো হচ্ছে- জিলা স্কুল, দৌলতপুর মুহসিন, পাবলিক কলেজ, বঙ্গবাসী, নৌ-বাহিনী, গভঃ ল্যাবরেটরি, খুলনা সরকারি বালিকা, বয়রাস্থ সরকারি মডেল, হাজী ফয়েজউদ্দিন, সরকারি করোনেশন, সরকারি মডেল, ফাতেমা, বিকে ইউনিয়ন, খুলনা কলেজিয়েট, রোটারী মাধ্যমিক, পল্লী মঙ্গল, ইকবালনগর বালিকা, ইসলামাবাদ কলেজিয়েট, খালিশপুর মাধ্যমিক, আফিলুদ্দিন, দৌলতপুর মুহসিন বালিকা, আরআরএফ, খানবাড়ি মাধ্যমিক, চালনা বালিকা বিদ্যালয়, বাজুয়া ইউনিয়ন মাধ্যমিক, পাইকগাছা সরকারি বিদ্যালয়, কপিলমুনি সহচরী, আর কে বি কে, চাঁদখালী মাধ্যমিক, গড়ইখালী মাধ্যমিক, কপিলমুনি মাধ্যমিক, বটিয়াঘাটা হেডকোয়াটার, খারাবাদ বাইনতলা, চক্রাখালী, ডুমুরিয়া এনজিসি ও এনসিকে, শাহাপুর মাধ্যমিক, দিব্যা পল্লী মাধ্যমিক, সাহস নোয়াকাটি, ফুলতলা রি-ইউনিয়ন, ক্যান্টনমেন্ট পাবলিক, জামিরা মাধ্যমিক, শিরোমনি মাধ্যমিক, কাজদিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, বেলফুলিয়া ইসলামিয়া, শিয়ালী মাধ্যমিক, দিঘলিয়া এম এ মজিদ, সেনহাটি সরকারি, কয়রা মদিনাবাদ, আমাদী জায়গীরমহল, ভিকেএসএ গিলাবাড়ী, সুন্দরবন মাধ্যমিক, ইখুড়িকাটেঙ্গা, ডুমুরিয়া সরকারি বালিকা, কয়রা চান্নিচক কলেজিয়েট ও শলুয়া পূর্ণচন্দ্র মাধ্যমিক, দিঘলিয়া উপজেলার হাজী ছায়েমউদ্দিন মাধ্যমিক বিদ্যালয় ও গাজীরহাট হাজী নৈমুদ্দিন মাধ্যমিক বিদ্যালয়।

মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষায় খুলনায় ১৩টি কেন্দ্রে ৩ হাজার ৫০৫ জন ও এসএসসি ভোকেশনালে ১৮টি কেন্দ্রে ২ হাজার ৭৩০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। এসএসসি পরীক্ষায় প্রথম দিনে পদার্থ ও দাখিল পরীক্ষায় কোরআন মজিদ ও তাজভিদ বিষয়ক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শনিবার (১৩ নভেম্বর) খুলনা জেলা শিক্ষা অফিসার রুহুল আমীন বাংলানিউজকে বলেন, ২০২১ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad