ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

রুয়েটে সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
রুয়েটে সমন্বিত ভর্তি পরীক্ষা সম্পন্ন

রাবি: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট), চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের সমন্বিত ভর্তি পরীক্ষা রুয়েট কেন্দ্রে সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

শনিবার (১৩ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১টা ৪৫ মিনিট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক ভবনে এসব ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবারের ভর্তি পরীক্ষায় রুয়েট কেন্দ্রে অংশগ্রহণের জন্য নয় হাজার ২০০ জন ভর্তিচ্ছু মনোনীত হন। এদের মধ্যে ৭০ দশমিক ৫২ শতাংশ ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণ করেন। রুয়েটের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

হল পরিদর্শন করছেন রুয়েট উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম সেখ।  ছবি: বাংলানিউজ

এতে বলা হয়, সকাল ১০টায় রুয়েটের বিভিন্ন ভবনে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়। এছাড়া ‘খ’  গ্রুপের (কেবল আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য) পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে দুপুর ১টা ৪৫ মিনিটে শেষ হয়।

রুয়েট উপাচার্য অধ্যাপক মো. রফিকুল ইসলাম সেখসহ বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরীক্ষার হল পরিদর্শন করেন।  

পরীক্ষা চলাকালে ক্যাম্পাসে আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা নিয়োজিত ছিলেন।

এদিন সকাল থেকেই ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখরিত ছিল রুয়েট ক্যাম্পাস। ভর্তি পরীক্ষা চলাকালে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa