ঢাকা, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৮ আগস্ট ২০২২, ১৯ মহররম ১৪৪৪

শিক্ষা

শাবিপ্রবি

বাকি শিক্ষার্থীরা টিকা পাবেন ১৪ নভেম্বর

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
বাকি শিক্ষার্থীরা টিকা পাবেন ১৪ নভেম্বর

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বাদ পড়া শিক্ষার্থীরা রোববার (১৪ নভেম্বর) টিকা পাচ্ছেন। যেসব শিক্ষার্থী প্রথমবার টিকা নিতে পারেননি তারা এ টিকা নেওয়ার সুযোগ পাবেন।

শনিবার (১৩ নভেম্বর) সন্ধ্যায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, আমরা শিক্ষার্থীদের শতভাগ টিকার আওতায় নিয়ে আসতে চাই। তাই যেসব শিক্ষার্থী এখনও টিকা নিতে পারেননি, তারা রোববার টিকা নেওয়ার সুযোগ পাবেন। এরপরে টিকা কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। পরে শিক্ষার্থীরা চাইলেও ক্যাম্পাসে টিকা নিতে পারবেন না।

জন্মনিবন্ধন দিয়ে টিকা নেওয়া শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, যারা জন্মনিবন্ধন দিয়ে টিকা নিয়েছেন তাদের দ্বিতীয় ডোজ নেওয়ার আগে জাতীয় পরিচয়পত্র (এনআইডি কার্ড) নিশ্চিত করতে হবে। এনআইডি কার্ড ছাড়া দ্বিতীয় ডোজ ও টিকার সনদ পাওয়া যাবে না।

তিনি বলেন, এনআইডি নিবন্ধনের জন্য আমরা ক্যাম্পাসে বুথ তৈরি করেছি। সব শিক্ষার্থীকে অনলাইনে আবেদন করে এনআইডি কার্ড সংগ্রহের আহ্বান জানান তিনি।

এ বিষয়ে মেডিক্যাল প্রশাসক অধ্যাপক ড. মো. কবির হোসেন বাংলানিউজকে বলেন, আমরা গত ১৬ অক্টোবর থেকে টিকা কার্যক্রম শুরু করেছি। ওইদিন থেকে ২৭ অক্টোবর পর্যন্ত এক হাজার ৭১৭ জন শিক্ষার্থী ফাইজারের প্রথম ডোজ নিয়েছেন। রোববার আরও ৩০০ শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০১৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa