ঢাকা, শনিবার, ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারি ২০২২, ১৮ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

ভেতরে পরীক্ষার্থী, বাইরে অভিভাবকদের ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
ভেতরে পরীক্ষার্থী, বাইরে অভিভাবকদের ভিড়

ঢাকা: ভেতরে পরীক্ষার্থী, বাইরে অভিভাবক। উৎকণ্ঠা কোথাও কম নয়।

তবে অভিভাবকদের চিন্তা যেন একটু বেশিই। তাইতো কখনো বসে থাকেন, আবার উঠে দাঁড়িয়ে হাঁটাহাঁটি করেন বেশ কিছুক্ষণ। আনমনে একা একাই কথা বলেন- ভেতরে কী যে করছে মেয়েটা।

রোববার (১৪ নভেম্বর) রাজধানীর বিভিন্ন এসএসসি ও সমমানের পরীক্ষাকেন্দ্রের সামনে এমন চিত্রই চোখে পড়েছে অভিভাবকদের নিয়ে। এ সময় পরীক্ষাকেন্দ্রের বাইরে অপেক্ষমান অভিভাবকদের উপচে পড়া ভিড়ও দেখা যায়।

রোববার থেকে শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষার প্রস্তুতি নিয়ে এদিন সকালে কেন্দ্রে আসে শিক্ষার্থীরা। তাদের পৌঁছে দিতে আসেন অভিভাবকরা। তারপর পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দিয়ে বাইরে অপেক্ষার সময় শুরু হয় তাদের।

সকালে রাজধানীর তেজগাঁও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে দেখা যায় নিজেদের সন্তান অথবা ভাই-বোনকে সঙ্গে নিয়ে কেন্দ্রে আসেন পরিবারের সদস্যরা। তারপর কেন্দ্রের বাইরেই অপেক্ষা করেন তারা।

এনামুল হক নামে এক অভিভাবক বলেন, আমার মেয়েটা এবার পরীক্ষা দিচ্ছে। চিন্তা হচ্ছে যে ভেতরে কী করছে বা পরীক্ষা কেমন হচ্ছে। স্বাভাবিক অবস্থায় এমনিতেই চিন্তা হয়, আর এবার তো করোনার ভেতর লেখাপড়ার অন্য হাল।

হেনা খাতুন নামে আরেক অভিভাবক বলেন, এতকিছুর মধ্যেও মেয়ের পরীক্ষা প্রস্তুতি ভালো। তবুও যেন সাহস পায়, মানসিকভাবে যেন ভেঙে না পড়ে, তাই ওর সঙ্গে আসা। আর ঢাকা শহরে একা একা তো চলতে দিতেও ভয় হয়।

এদিন প্রথম শিফটের পরীক্ষা শেষ হয় বেলা সাড়ে ১১টায়। তখনও অভিভাবকদের ভিড় দেখা গেছে। আর বিকেলের শিফটে পরীক্ষা হবে দুপুর ২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ১৩০১ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২১
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa