ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
শাবিপ্রবিতে স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত শাবিপ্রবিতে স্নাতক গণিত অলিম্পিয়াড অনুষ্ঠিত

শাবিপ্রবি (সিলেট): শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের গণিত সমিতির পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, শাবিপ্রবিতে ১২ তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২১ শুক্রবার সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে জাতীয় সংগীতের মধ্য দিয়ে উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

উদ্বোধনকালে স্বাগত বক্তব্য রাখেন- ১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের আহ্বায়ক ও শাবিপ্রবির গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মাহবুবুর রশিদ এবং ১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াডের সদস্য সচিব ও শাবিপ্রবির গণিত বিভাগের অধ্যাপক ড. রেজয়ান আহমেদ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শাবিপ্রবির ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রাশেদ তালুকদার, নর্থ ইস্ট বিশ্ববিদ্যালয় বাংলাদেশের উপাচার্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।

অনুষ্ঠানের শুরুতে পতাকা উত্তোলন করেন- কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, অধ্যাপক ড. মাহবুবুর রশীদ ও অধ্যাপক ড. মো. সাজেদুল করিম।

১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২১ প্রতিযোগিতায় সিলেট বিভাগের আঞ্চলিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৮০ জন প্রতিযোগী অংশগ্রহণ করেন। এর মধ্যে ১০ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করা হয়। পরবর্তীতে তারা জাতীয় পর্যায়ে গণিত অলিম্পিয়াডে অংশগ্রহণ করবেন।

প্রসঙ্গত, ১২তম জাতীয় স্নাতক গণিত অলিম্পিয়াড-২০২১ প্রতিযোগিতায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন 'সি' এ অনুষ্ঠিত হয়। পরে বিকাল ৪টায় ফলাফল ঘোষণা ও বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad