ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

তিন কোটি ৮০ লাখ টাকা অনুদান পেলো আইইউবি

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২১
তিন কোটি ৮০ লাখ টাকা অনুদান পেলো আইইউবি

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি) এক বাংলাদেশী শিল্পপতি দম্পত্তির কাছ থেকে তিন কোটি ৮০ লাখ টাকা অনুদান পেয়েছে। ‘মনীষা অ্যান্ড মাহমুদুল হক এনডাওমেন্ট ট্রাস্ট ফেলোশিপ’ এর মাধ্যমে আইইউবি এ টাকা পেয়েছে।

শনিবার (৪ ডিসেম্বর) আইইউবি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মাহমুদুল হক ও মনীষা আনোয়ার হক দম্পত্তি বাংলাদেশের সুপরিচিত শিল্প উদ্যোক্তা। ‘মনীষা অ্যান্ড মাহমুদুল হক এনডাওমেন্ট ট্রাস্ট্রের মাধ্যমে তারা বিভিন্ন কমিউনিটি প্রতিষ্ঠানকে সহযোগিতা করে থাকেন।  

সমঝোতা চুক্তি অনুসারে আইইউবির স্পেশালাইজড আন্ডারগ্র‍্যাজুয়েট প্রোগ্রামের আওতায় প্রত্যেক বছর নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে ফুল স্কলারশিপ দেওয়ার লক্ষ্যে কিছু শিক্ষার্থী বাছাই করা হবে যা স্প্রিং ২০২২ সেমিস্টার থেকে কার্যকর। প্রত্যেক বছর একজন ছাত্র ও একজন ছাত্রী  ‘মনীষা অ্যান্ড মাহমুদুল হক এনডাওমেন্ট ট্রাস্ট ফেলোশিপ’ অ্যাওয়ার্ডের আওতায় সম্পূর্ণ বিনা খরচে আইইউবিতে পড়ার সুযোগ পাবেন।  

আইইউবির উপাচার্য তানভীর হাসান তাদের সম্মানে শনিবার (৪ ডিসেম্বর) বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত আইইউবি ক্যাম্পাসে একটি অভ্যর্থনা অনুষ্ঠানের আয়োজন করেন।  

আইইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যন এ মতিন চৌধুরী, ট্রাস্টি রাশেদ চৌধুরী, সিআইইউ বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তৌহিদ সামাদ, উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমেদ খান অনুষ্ঠানে বক্তব্য দেন। এ সময় উপস্থিত ছিলেন আইইউবি ট্রাস্টি বোর্ডের অন্যান্য সদস্য ও পাঁচ স্কুলের ডিন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।