ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

উত্তরপত্র পাওয়ার পর জানা গেল পরীক্ষা হবে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২১
উত্তরপত্র পাওয়ার পর জানা গেল পরীক্ষা হবে না

টাঙ্গাইল: সারা দেশের মতো কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে নবম শ্রেণির বোর্ড সমাপনীর গণিত-১ বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল আজ সকালে। সেই অনুযায়ী টাঙ্গাইলে সোমবার (৬ ডিসেম্বর) সকাল ৯টা থেকে সোয়া ৯টার মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সব পরীক্ষার্থীরা কেন্দ্রে উপস্থিত হয়।

 

এরপর পরীক্ষার্থীদের মধ্যে সরবরাহ করা হয় উত্তরপত্র। উত্তরপত্রে রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে তারা। কিন্তু কিছুক্ষণ পরই শিক্ষার্থীরা জানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ কারণে আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র ও অলোয়া মনিরুজ্জামান বিএম কলেজ পরীক্ষাকেন্দ্রে খোঁজ নিয়ে জানা যায়, শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লেখার পর ৯টা ৫৫ মিনিটে জানতে পারে ‘ঘূর্ণিঝড় জাওয়াদের’ কারণে পরীক্ষা হবে না। পরে পরীক্ষাকক্ষের দায়িত্বে নিয়োজিত থাকা শিক্ষকরা পরীক্ষার্থীদের কাছ থেকে পূরণ করা উত্তরপত্র উত্তোলন করে নেন।  

এ সময় পরীক্ষার পরবর্তী সময়সূচি জানিয়ে দেওয়া হবে বলে জানানো হয়।

অলোয়া বিএম কলেজ কেন্দ্রে ২৯৬ জন ও নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২৫৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।  

শিক্ষার্থীরা জানায়, বৃষ্টিতে ভিজে পরীক্ষার হলে এসেছিলাম। ঘূর্ণিঝড়ের কারণে আগেই যদি পরীক্ষা স্থগিত করা হত তাহলে এ ভোগান্তিতে পড়তে হত না।  

নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের কেন্দ্র সচিব মো. শামছুল আলম বলেন, পরীক্ষা স্থগিতের ঘোষণা পরে আসার কারণে শিক্ষার্থীরা খাতায় রোল ও রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলেছিল। পরে তা উত্তোলন করে নেওয়া হয়েছে। তবে প্রশ্নপত্র খোলা হয়নি।  

ভূঞাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. ইশরাত জাহান বলেন, সকাল সাড়ে ৯টার দিকে মেসেজ আসে কারিগরি শিক্ষাবোর্ডের অধীনে নবম শ্রেণির আজকের পরীক্ষা স্থগিত করা হয়েছে। পরে কেন্দ্রে সে মেসেজ পৌঁছে দেওয়া হয়। মেসেজ পরীক্ষাকক্ষে পৌঁছানোর আগেই পরীক্ষার্থীরা রোল রেজিস্ট্রেশন নম্বর লিখে ফেলে। পরে সেসব খাতা কেন্দ্র সচিবের নির্দেশে উত্তোলন করে নেওয়া হয়। তবে কোন প্রশ্নপত্র খোলা হয়নি।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২১
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।