ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

শিক্ষা

সংর্ঘষের দুই দিন পর খুলেছে আনন্দমোহন কলেজের হল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
সংর্ঘষের দুই দিন পর খুলেছে আনন্দমোহন কলেজের হল

ময়মনসিংহ: ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের জেরে বন্ধ হওয়া ময়মনসিংহ আনন্দমোহন কলেজের সব আবাসিক হল খুলে দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) থেকে শর্তসাপেক্ষে হলগুলো খুলে দেওয়ার কথা জানিয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

সোমবার (৬ ডিসেম্বর) রাতে অধ্যক্ষ প্রফেসর মো. আমান উল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 এর আগে গত শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় নড় ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্ধ ঘোষণা করা হয়েছিল সব আবাসিক হল।

অধ্যক্ষ প্রফেসর মো. আমান উল্লাহ জানান, আইনশৃঙ্খলা কমিটি ও হোস্টেল স্টিয়ারিং কমিটির সঙ্গে সভা করে ছাত্রাবাস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে৷ কেবলমাত্র বৈধ শিক্ষার্থীরাই হলে অবস্থান করতে পারবে। রাত ৮টায় ছাত্রীদের ও রাত ১০টায় ছাত্রদের হলের গেট বন্ধ করে দেওয়া হবে। হলগুলো কলেজ কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে থাকবে। তাই সব শিক্ষার্থীকেই আইডি কার্ড সঙ্গে রাখতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (৩ ডিসেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় ছাত্রলীগ আনন্দ মোহন কলেজ ছাত্রলীগের ইউনিটকে জেলার অধীনস্থ ইউনিট হিসেবে ঘোষণা করে। কেন্দ্রীয় ছাত্রলীগের এমন সিদ্ধান্তের জেরে পরদিন শনিবার দুপুরে মহানগর ও জেলা ছাত্রলীগের অনুসারীদের মধ্যে উত্তেজনা, ধাওয়া-পাল্টা ধাওয়া, ককটেল বিস্ফোরণ এবং হাতাহাতির ঘটনা ঘটে।

এরপর সন্ধ্যায় কলেজ কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য আবাসিক হল বন্ধের ঘোষণা দেয়। তবে ছাত্রলীগের একটি অংশ হল খুলে দেওয়ার দাবি জানিয়ে আসছিল।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa