ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

ববিতে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
ববিতে সশরীরে পরীক্ষা চলবে, খোলা থাকবে হল বরিশাল বিশ্ববিদ্যালয়

বরিশাল: জরুরি একাডেমিক কাউন্সিলের সভায় আবাসিক হল চালু রেখে ঘোষিত এবং চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাগুলো সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)।

করোনা ভাইরাস সংক্রমণ ঊর্ধ্বমুখী হওয়ায় মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা নোটিশে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১টায় ববির একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়।



ববির প্রক্টর ড. মো. খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের সেশনজট ও শিক্ষা কার্যক্রম সচল রাখার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের ক্লাস কার্যক্রম অনলাইনে, ঘোষিত বা চলমান সেমিস্টার/বর্ষ ফাইনাল, ল্যাব পরীক্ষাসমূহ স্বাস্থ্যবিধি মেনে আপাতত সশরীরে হবে। মিডটার্ম পরীক্ষা ৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইন হবে। পরে মিডটার্ম বিষয়ে বিভাগ সিদ্ধান্ত নেবে। আবাসিক হলগুলো খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়। পরীক্ষা রুটিন অনুযায়ী শিক্ষার্থীদের জন্য পরিবহন সেবা চালু থাকবে। প্রথম বর্ষ ভর্তি কার্যক্রম যথারীতি চলবে প্রথম বর্ষ ক্লাস কার্যক্রমের বিষয়ে পরে জানিয়ে দেওয়া হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি প্রজ্ঞাপন ও শিক্ষার্থীদের সমস্যাগুলো মাথায় রেখে ও শিক্ষা কার্যক্রম চালু রাখার জন্য একাডেমিক কাউন্সিলে এসব সিদ্ধান্তগুলো নেওয়া হয়।

তিনি বলেন,  করোনার কারণে আমাদের শিক্ষার্থীরা অনেকটাই পিছিয়ে গেছে। তাই সেশনজট এড়াতে ক্লাসগুলো অনলাইনে নেওয়ার পাশাপাশি সশরীরে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের জানামতে শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্যক্রম অর্থাৎ ন্যূনতম প্রথম ডোজ সবাইকে দেওয়া হয়েছে। এজন্য স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা কার্যক্রম চালিয়ে নিতে হল খোলা রাখা হয়েছে। না হলে শিক্ষার্থীরা কোথায় যাবে? বাহির থেকে আসা-যাওয়ায় সংক্রমিত হওয়া রোধে হল খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।