ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

খুবির টিএসসি ভবন নির্মাণকাজের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২২
খুবির টিএসসি ভবন নির্মাণকাজের উদ্বোধন খুবির টিএসসি ভবন নির্মাণকাজের উদ্বোধন।

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দীর্ঘ প্রত্যাশিত ছাত্র-শিক্ষক কেন্দ্র-টিএসসি ভবন নির্মাণকাজ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টিএসসির নির্মাণকাজের উদ্বোধন করেন।

এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা, ডিনরা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, ছাত্র বিষয়ক পরিচালক, বিভাগীয় প্রধান, বিশ্ববিদ্যালয়ের নির্মাণ তত্ত্বাবধান কমিটির সভাপতি, বিশ্ববিদ্যালয়ের অধিকতর অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, অফিসার্স কল্যাণ পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ নির্মাতা প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স (প্রা.) লিমিটেডের প্রধান প্রকৌশলী এবং সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

নির্মাণকাজের উদ্বোধনের পর সেখানে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুফতি আব্দুল কুদ্দুস। পরে উপাচার্য ও উপ-উপাচার্য পাইল নির্মাণ কাজেরও সূচনা করেন।

৫৪ কোটি ৫৭ লাখ ৬৫ হাজার ৫৪০ টাকা ব্যয় সাপেক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভবন নির্মাণ কাজটি করছে মাহবুব ব্রাদার্স (প্রা.) লিমিটেড। টিএসসি ভবনে ফ্লোরের মোট আয়তন হবে ১০ হাজার বর্গমিটার, সেখানে থাকবে এক হাজার ২০০টি আসন ব্যবস্থা। পদ্মার এপারে এটিই হবে সবচেয়ে বড় টিএসসি ও অডিটোরিয়াম। টিএসসি প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে দুই বছর। ৪ তলা বিশিষ্ট এই ভবনে সাধারণ বিদ্যুৎ ব্যবস্থার পাশাপাশি জেনারেটর এবং সোলার সিস্টেম, সিসিটিভি, অগ্নি নির্বাপণ যন্ত্র, ৫টি লিফট সুবিধা থাকবে।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।