ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

খুবির ১৭ ব্যাচের শিক্ষাসমাপনী উৎসবের উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২২
খুবির ১৭ ব্যাচের শিক্ষাসমাপনী উৎসবের উদ্বোধন খুবির ১৭ ব্যাচের শিক্ষাসমাপনী উৎসবের উদ্বোধন।

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ১৭ ব্যাচের তিন দিনব্যাপী শিক্ষাসমাপনী উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে প্রধান অতিথি হিসেবে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে শিক্ষাসমাপনী উৎসবের উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন।

এর আগে উদ্বোধনী অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সময়টা হচ্ছে জীবনের শ্রেষ্ঠ সময়। শিক্ষাসমাপনীর দিনটি হৈ-হুল্লোড়ের মধ্য দিয়ে কাটে। এটা স্মৃতিময় হয়ে থাকে।

তিনি আরও বলেন, এই শিক্ষাসমাপনীর ম্যাধমে শিক্ষাজীবনের একটি পর্ব শেষ হলেও শিক্ষার্থীদের সামনে নতুন দিগন্ত খুলে যায়। নতুন চ্যালেঞ্জ ও সাফল্যের সোপান তৈরি হয়ে থাকে। দেশ ও জাতির সেবা এবং বৈশ্বিক ক্ষেত্রে অবদান রাখার সুযোগ সৃষ্টি হয়। এক্ষেত্রে তাদের ব্যক্তি দক্ষতার স্বাক্ষর রাখতে হবে। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে শিক্ষাসমাপনী উৎসবের সঙ্গে এ বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য, সুনাম ও ভাবমূর্তির দিকেও লক্ষ্য রাখার পরামর্শ দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা। এ সময় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমনসহ অন্যান্য কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২২
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।