ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ফেসবুক লাইভে এসে সাবেক রাবি শিক্ষার্থীর আত্মহত্যা

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২২
ফেসবুক লাইভে এসে সাবেক রাবি শিক্ষার্থীর আত্মহত্যা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা অনুষদের এক সাবেক শিক্ষার্থী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করেছেন। তার নাম সোহাগ খন্দকার।

শুক্রবার (০৮ এপ্রিল) দিনগত রাত ৩টার দিকে নিজ বাড়িতে আত্মহত্যা করেন তিনি। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে নেওয়া হলে সকালে তাকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। চারুকলা অনুষদের ২০১০-১১ সেশনের শিক্ষার্থী নুর আহম্মেদ এই তথ্য নিশ্চিত করেন।

সোহাগ রাবির ২০০৮-২০০৯ শিক্ষাবর্ষের চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের শিক্ষার্থী ছিলেন। তার বাড়ি নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলার কয়ানিজ পাড়া গ্রামে।

আত্মহত্যার আগে তিনি ফেসবুকে চারটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসগুলো হলো- ‘ভালো থাকুক সেসব মানুষ যারা শুধু নিজেকে নিয়ে ব্যস্ত থাকে। যার কাছে অন্যের গুরুত্ব নাই বললেই চলে;’ ‘যদি কেউ আমার ওপর কষ্ট নিয়ে থাকেন। আল্লাহর দোহাই মাফ করে দিবেন;’ ‘জীবনের কাছে হার মেনে গেলাম। আমি আর পারলাম না;’ এবং ‘একটা মানুষ যখন জীবনের কাছে যখন হেরে যায় তখন আর করার কিছু থাকে না। ’

রাবি চারুকলার শিক্ষার্থী নুর আহম্মেদ বাংলানিউজকে বলেন, রাতে ফেসবুক লাইভে এসে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন সোহাগ। পরে মুমূর্ষ অবস্থায় তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই মারা যান।

এ বিষয়ে জানতে চাইলে চিত্রকলা, প্রাচ্যকলা ও ছাপচিত্র বিভাগের সভাপতি অধ্যাপক মো. আব্দুস সোবহান বলেন, বিষয়টি আপনাদের (সাংবাদিকদের) কাছ থেকে শুনেছি। তার পরিবার থেকে কিছু জানানো হয়নি। যদি ঘটনা সত্য হয় তবে তা খুব বেদনাদায়ক। আত্মহত্যা কোনো সমাধান হতে পারে না।

** সৈয়দপুরে যুবকের ঝুলন্ত মরদেহ 

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।