ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

হলের সিট ফিরে পেলেন রাবির সেই শিক্ষার্থী

রাবি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
হলের সিট ফিরে পেলেন রাবির সেই শিক্ষার্থী

রাবি: ছাত্রলীগ বের করে দেওয়ার ১০ ঘণ্টা পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শের-ই-বাংলা একে ফজলুল হক হলের সেই আবাসিক শিক্ষার্থীকে ফের কক্ষে তুলে দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

মঙ্গলবার (১২ এপ্রিল) সন্ধ্যা ৭টার দিকে তাকে হলের ২৪২ নম্বর কক্ষের একটি সিটে তুলে দেওয়া হয়।

 

ছাত্র উপদেষ্টা ড. তারেক নূর এ তথ্য বাংলানিউজকে নিশ্চিত করেন।

ভুক্তভোগী শিক্ষার্থীর নাম আকিব জাভেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী। তিনি ওই হলের ১২৯ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী। ছাত্রলীগ নেতা রাতুল ওই কক্ষে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের কমল কুমার পাল নামের আরেক শিক্ষার্থীকে তুলে দিয়েছেন। ওই শিক্ষার্থীর আবাসিকতা নেই।

অভিযুক্ত ছাত্রলীগ নেতার নাম রাতুল। তিনি শেরে-ই-বাংলা হল ছাত্রলীগের সভাপতির দায়িত্বে আছেন।

ভুক্তভোগী শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার (১১ এপ্রিল) দিনগত রাত ১২টার দিকে সিট ছেড়ে দেওয়ার হুমকি দেওয়ার পর মঙ্গলবার সকাল ৯টার দিকে আকিবের জিনিসপত্র বের করে দেন ছাত্রলীগ নেতা রাতুল। এরপর থেকে তিনি রুমের সামনেই অপেক্ষা করছিলেন। বিষয়টি জানাজানি হলে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। পরে সন্ধ্যা ৭টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ড. তারেক নূর, শের-ই-বাংলা প্রাধ্যক্ষ মো. হবিবুর রহমানসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা তাকে ওই হলের চার সিট বিশিষ্ট ২৪২ নম্বর কক্ষে তুলে দেন।

জানতে চাইলে আকিব জাভেদ বাংলানিউজকে বলেন, আমি গত ০১ মার্চ এই রুমে উঠেছিলাম। ১১ এপ্রিল রাতে এসে ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন— এই রুম সকালের মধ্যে ছাড়তে হবে। আমি কী করবো বুঝতে পারিনি। রাতে সেহরি খেয়ে ঘুমিয়েছি। সকালে তারা রুমে এসে আমাকে ধাক্কা দিয়ে বের করে দেন। তারপর আমার সব জিনিসপত্র রুমের বাইরে বের করে দেয়। ঘটনার পর আমি প্রাধ্যক্ষ স্যারকে কল দিয়েছি। তিনি ফোন রিসিভ করেননি।  

তিনি আরও বলেন, আমি দরিদ্র পরিবারের সন্তান। বেশ কষ্ট করে পড়ালেখা করছি। আমাকে সিট থেকে বের করে দেওয়ার পর যাওয়ার কোনো জায়গা ছিল না। দীর্ঘ সময় ধরে ১২৯ নম্বর কক্ষের সামনেই আমার জিনিসপত্র রেখে অপেক্ষা করছিলাম। পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাকে একটি সিট দিয়েছে।  

জানতে চাইলে হল ছাত্র উপদেষ্টা ড. তারেক নূর বাংলানিউজকে বলেন, ভুক্তভোগী হলের একজন আবাসিক শিক্ষার্থী। ঘটনাটি অনাকাঙ্ক্ষিত। আমরা তাকে হলের একটি সিটে তুলে দিয়েছি। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।  

** রাতে হুমকি দিয়ে শিক্ষার্থীকে সকালেই হলছাড়া করলো ছাত্রলীগ

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।