ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

শিক্ষা

শিক্ষার্থীদের দিয়ে জমি দখলচেষ্টার ঘটনায় মামলা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
শিক্ষার্থীদের দিয়ে জমি দখলচেষ্টার ঘটনায় মামলা 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রায়পুরে বিদ্যালয়ের ছাত্রদের দিয়ে জমি দখলচেষ্টার অভিযোগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের নামে মামলা দায়ের করা হয়েছে।  

বুধবার (১৩ এপ্রিল) দুপুরের দিকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে (রায়পুর) ভুক্তভোগী ব্যবসায়ী মো. রাসেল মিয়া বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- রায়পুরের দক্ষিণ চরবংশী ইউনিয়নের এলকেএইচ উপকূলীয় উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মনির হোসেন মোল্লা ও প্রধান শিক্ষক মিজানুর রহমান। এর মধ্যে মনির মোল্লা দক্ষিণ চরবংশী ইউনিয়ন আওয়ামী লীগেরও ভারপ্রাপ্ত সভাপতি।

বাদীপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বাংলানিউজকে জানান, মামলাটি আদালত আমলে নিয়েছেন। বিরোধপূর্ণ জমিতে স্থিতিবস্থা রাখার জন্য রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে  (ওসি) নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া রায়পুর উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

এজাহার সূত্র জানায়, দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামে বিদ্যালয়টির পাশে রাসেলদের ৩৯ শতাংশ জমি রয়েছে। গত ১১ এপ্রিল দুপুরের দিকে শিক্ষক মিজানুর রহমান ও সভাপতি মনির মোল্লা ঘটনাস্থলে এসে বিদ্যালয়ের ছাত্রদের নিয়ে জমির সয়াবিন ক্ষেত উপড়ে ফেলাসহ বিভিন্ন ফলদ গাছ কেটে ফেলেন। তারা রাসেলদের জমিতে ছাত্রদের দিয়ে জোর করে রাস্তা তৈরি করার চেষ্টা করে। এতে বাধা দিলে রাসেলদের ধাওয়া করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।  

এদিকে স্কুলছাত্রদের দিয়ে জমি দখলের ঘটনার একটি ভিডিওচিত্র সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিওটিতে স্কুলড্রেস পড়া ছাত্রদের ইট বহন করতে দেখা গেছে।  

অভিযোগকারী ব্যবসায়ী মো. রাসেল মিয়া বাংলানিউজকে বলেন, আমাদের জমিতে জোর করে স্কুলছাত্রদের দিয়ে রাস্তা নির্মাণের নামে দখলের পাঁয়তারা করছেন মনির মোল্লা ও মিজানুর রহমান। দখলে বাধা দিলে আমাদের মারধরের হুমকি দেন তারা।  

এ ব্যাপারে প্রধান শিক্ষক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, জমিটিতে আগে থেকেই রাস্তা ছিল। সেই রাস্তাটি ঠিক করার কাজে আমাদের সহযোগিতা করেছে ছাত্ররা। মামলার বিষয়টি আমার জানা নেই।  

>> বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে জমি দখল! 

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।