ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

প্রতিষ্ঠাবার্ষিকীতে গবেষণা-প্রকাশনা মেলা করবে ঢাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, মে ৩০, ২০২২
প্রতিষ্ঠাবার্ষিকীতে গবেষণা-প্রকাশনা মেলা করবে ঢাবি

ঢাকা বিশ্ববিদ্যালয়: আসন্ন প্রতিষ্ঠাবার্ষিকীতে গবেষণা-প্রকাশনা মেলা করার উদ্যোগ নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ। আগামী ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন করা হবে।

উল্লেখ্য, ১৯২১ সালের ১ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়েছিল।

সোমবার (৩০ মে) নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এ উপলক্ষে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এবছর দিবসটির প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘গবেষণা ও উদ্ভাবন : ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া সহযোগিতা’।  

সভায় ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্বে সভায় প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার, সিনেট ও সিন্ডিকেট সদস্যরা, বিভিন্ন অনুষদের ডিন, হলের প্রাধ্যক্ষ, বিভাগের চেয়ারম্যান, প্রক্টর এবং অফিস প্রধানরা উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ১ জুলাই সকাল ১০টায় কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পতাকা, ঢাকা বিশ্ববিদ্যালয় ও হলসমূহের পতাকা উত্তোলন, জাতীয় সংগীত ও উদ্বোধনী সংগীত পরিবেশন এবং কেক কাটার মধ্য দিয়ে দিবসটির কর্মসূচি শুরু হবে। এরপর কেন্দ্রীয় খেলার মাঠে ‘গবেষণা-প্রকাশনা মেলা’ উদ্বোধন করা হবে। পরে বেলা সাড়ে ১১টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে (টিএসসি) ‘গবেষণা ও উদ্ভাবন ইন্ডাস্ট্রি অ্যাকাডেমিয়া সহযোগিতা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ৩০,২০২২
এসকেবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।