ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জাবিতে ৫ দিনব্যাপী নাট্যপার্বন শুরু

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, মে ৩০, ২০২২
জাবিতে ৫ দিনব্যাপী নাট্যপার্বন শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): ‘মহাকালের আধার ঘুচুক সংস্কৃতির সুতীব্র আলোয়’ এই প্রতিপাদ্যকে ধারণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুরু হয়েছে নাট্যপার্বণ-২০২২। যা চলবে আগামী ৩ জুন পর্যন্ত।



সোমবার (৩০ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের অমর একুশের পাদদেশে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে এর উদ্বোধন করেন প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক এ কে এম শাহনেওয়াজ।
এ সময় জাঙ্গীরনগর থিয়েটারের পতাকা উত্তোলন করেন পার্বনের আহ্বায়ক ওমর ফারুক বান্না।

পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের কয়েকটি সড়ক ঘুরে কেন্দ্রীয় মসজিদের পাশে নাট্যচার্য সেলিম আল দীনের সমাধিতে গিয়ে শেষ হয়। পরে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন থিয়েটারকর্মীরা।

উদ্বোধনের সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর থিয়েটারের সাধারণ জাহিদ হাসান রাব্বী, অর্থ সম্পাদক অন্তর আলম মহসিন, দপ্তর সম্পাদক মাহফুজ ইসলাম মেঘ ও প্রমুখ।

পাঁচ দিনব্যাপী নাট্যপার্বণের দ্বিতীয় দিন (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে জাহাঙ্গীরনগর থিয়েটারের পরিবেশনায় মঞ্চায়িত হবে নাটক ‘আজ কমন্ডলের ফাঁসি’।

বুধবার (১ জুন) সন্ধ্যায় পদাতিক নাট্য সংসদের পরিবেশনায় নাটক ‘গহন যাত্রা’ এবং বৃহষ্পতিবার একই সময়ে একই স্থানে অনুস্বরের পরিবেশনায় নাটক ‘মূল্য অমূল্য’ মঞ্চস্থ হবে।

এছাড়া আগামী শুক্রবার (৩ জুন) জাহাঙ্গীরনগর থিয়েটারের সাবেক ও বর্তমান নাট্যকর্মীদের পুনর্মিলনীর মাধ্যমে নাট্যপার্বণ শেষ হবে। এছাড়াও এর মাঝে থাকছে গুণীজন সম্মাননা।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।