ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

শিক্ষা

উপাচার্যের কাছে ৫ দফা দাবি জানালো ঢাবি সাদা দল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৯ ঘণ্টা, মে ৩১, ২০২২
উপাচার্যের কাছে ৫ দফা দাবি জানালো ঢাবি সাদা দল

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্যের কাছে পাঁচ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।  

সোমবার (৩০ মে) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য লাউঞ্জে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করে এ দাবি তুলে ধরেন তারা।

 

প্রতিনিধিদলে উপস্থিত ছিলেন- সাদা দলের আহ্বায়ক অধ্যাপক মো. লুৎফর রহমান, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. মামুন আহমেদ, অধ্যাপক ড. মো. ইউসুফ হায়দার, অধ্যাপক ড. তাজমেরী এস এ ইসলাম, অধ্যাপক ড. সদরুল আমীন, অধ্যাপক ড. ইয়ারুল কবীর, অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. লায়লা নূর ইসলাম, অধ্যাপক ড. মো. মহিউদ্দিন, অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম চৌধুরী ও এম এ কাউসার।

পরে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন দলটির আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান।  

তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ে উপাচার্যের সঙ্গে আমরা সাদা দলের কেন্দ্রীয় কমিটি, বর্তমান ও সাবেক সিনেট সদস্যদের এক প্রতিনিধিদল সাক্ষাৎ করি। এ সময় ক্যাম্পাসে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ডের বিস্তারিত ব্যাখ্যা করি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্লিপ্ত ভূমিকায় গভীর উদ্বেগ প্রকাশ করে ক্যাম্পাসে সব দল মতের ছাত্র-ছাত্রীদের জন্য সহাবস্থান নিশ্চিত করার লক্ষ্যে পাঁচটি দাবি পেশ করি। এরপর উপাচার্য আমাদের আশ্বস্ত করেন।  

সাদা দলের পক্ষ থেকে পেশ করা দাবিগুলো হলো- ক্যাম্পাসে চলমান সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের ব্যবস্থা গ্রহণ করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখা, দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন ছাত্রদলের বিরুদ্ধে যেসব মামলা হয়েছে সেগুলো তুলে নেওয়া/প্রত্যাহার করা, বিগত কয়েক দিনে যেসব ছাত্র-ছাত্রী ও নেতা আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ, বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সব ছাত্র সংগঠনের প্রতি সমভাবে সংবেদনশীল থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন ও শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করে সব ক্রিয়াশীল ছাত্র সংগঠনের জন্য বিশ্ববিদ্যালয়ে অবাধ পরিবেশ তৈরিতে কার্যকর ভূমিকা গ্রহণ করা।  

ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে আগামী বুধবার (১ জুন) অপরাজেয় বাংলার পাদদেশে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলে জানানো হয়।

বাংলাদেশ সময়: ০৯৫৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।