ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শাবিপ্রবিতে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৯ ঘণ্টা, জুন ৪, ২০২২
শাবিপ্রবিতে ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু ফাইল ছবি

শাবিপ্রবি (সিলেট): ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ সেশনে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। এতে বিভাগীয় আঞ্চলিক কেন্দ্র হিসেবে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) তিনটি কেন্দ্রে শুরু হয়েছে এ পরীক্ষা।

শনিবার (৪ জুন) বেলা ১১টা থেকে শাবিপ্রবি ক্যাম্পাসের শিক্ষা ভবন ‘এ’, শিক্ষা ভবন ‘ডি’ এবং ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইআইসিটি) ভবনে এ পরীক্ষা শুরু হয়। এতে অংশ নিচ্ছেন ৯৩৮ জন শিক্ষার্থী।

এ বিষয়ে নিশ্চিত করেন শাবিপ্রবি কেন্দ্রের ‘খ’ ইউনিটের সভাপতি অধ্যাপক দিলারা রহমান।  

তিনি বলেন, বৃষ্টি ছাড়া অত্যন্ত সুন্দর ও সুষ্ঠুভাবে পরীক্ষা শুরু হয়েছে। এখনও পর্যন্ত কোনো ধরনের সমস্যা হয়নি। জালিয়াতি ঠেকাতে আমরা সর্তক আছি। এতে ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে নজরদারিতে রাখা হয়েছে।

এদিকে এদিন বেলা ১১টা থেকে শাবিপ্রবি ক্যাম্পাসের শিক্ষা ভবন বি এবং ই’তে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৩১৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেন ৩০৮ জন অর্থাৎ ৯৭ শতাংশ। অনুপস্থিত ১১ জন অর্থাৎ ৩ শতাংশ।

এছাড়া আগামী শুক্রবার (১০ জুন) ‘ক’ ইউনিটে ২ হাজার ৮৯৬ জন, শনিবার (১১ জুন) ‘ঘ’ ইউনিটে ১ হাজার ১৬৭ জন এবং শুক্রবার (১৭ জুন) ‘চ’ ইউনিটে ৭৫ জন মিলিয়ে মোট ৫ হাজার ৩৯৫ জন শিক্ষার্থী শাবিপ্রবির ক্যাম্পাসে ভর্তি পরীক্ষায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ