ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

‘গণমাধ্যমকর্মীরা সজাগ থাকলে অশুভ শক্তির তৎপরতা বন্ধ হয়ে যায়’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুন ৪, ২০২২
‘গণমাধ্যমকর্মীরা সজাগ থাকলে অশুভ শক্তির তৎপরতা বন্ধ হয়ে যায়’

ঢাকা বিশ্ববিদ্যালয়: গণমাধ্যমকর্মীরা সজাগ থাকলে অশুভ শক্তির তৎপরতা বন্ধ হয়ে যায় বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

শনিবার (৪ জুন) বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য এ কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবদুল বাছির, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

ঢাবি উপাচার্য বলেন, গণমাধ্যমকর্মীরা যখন সজাগ থাকে তখন অনেক কিছুই নিরাপদ থাকে। অশুভ শক্তির বিষয়ে আপনাদের ভূমিকা মুখ্য। আপনারা যখন যে তথ্য পান তখন তা আমাদের সাথে শেয়ার করেন। তখন কিন্তু ব্যবস্থাপনায় যারা থাকেন তারা তাৎক্ষণিক ব্যবস্থা নিতে সক্ষম হন। গণমাধ্যমকর্মীরা যখন সজাগ থাকে তখন অনেক অশুভ শক্তির কর্মপ্রয়াস ব্যর্থ হয়ে যায়। এ জন্য আপনাদের ভূয়সী প্রশংসা করি।

অভিভাবকদের প্রসঙ্গে ঢাবি উপাচার্য বলেন, শিক্ষার্থীরা এখন যথেষ্ট পরিণত। তাদের বয়সও ১৮ বছর। তাদের আমাদের ছেড়ে দিতে হবে। এখন তাদের নিজের মতো করে কাজ করতে দিয়ে সক্ষম করে তোলা আমাদের জন্য জরুরি। শিক্ষার্থী সক্ষম হয়ে নিজের মতো করে কাজ করতে পারলে তার গুণগত মান ভবিষ্যতে বৃদ্ধি পাবে। ওরা যখন নিজের মতো করে কাজ করতে শিখবে, এটা তাদের জন্য একটি বড় প্রশিক্ষণ। আর দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে তাকে এই ধাপটি সাহায্য করবে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জুন ০৪, ২০২২
এসকেবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।