ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

আইডিয়াল কলেজের সেই অধ্যক্ষসহ ৩ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, জুন ৪, ২০২২
আইডিয়াল কলেজের সেই অধ্যক্ষসহ ৩ তিন শিক্ষককে সাময়িক বরখাস্ত ধানমন্ডির আইডিয়াল কলেজ

ঢাকা: দুর্নীতি ও আর্থিক অনিয়মের অভিযোগে রাজধানীর ধানমন্ডির আইডিয়াল কলেজের অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদসহ তিন শিক্ষককে দুই মাসের জন্য সাময়িক বরখাস্ত করেছে কলেজের পরিচালনা পর্ষদ।
 
বহিষ্কৃত অপর দুই শিক্ষক হলেন পরিচালনা কমিটির সদ্য সাবেক শিক্ষক প্রতিনিধি তৌফিক আজিজ চৌধুরী ও তরুণ কুমার গাঙ্গুলি।

সূত্র জানিয়েছে,  শনিবার (৪ জুন) সন্ধ্যায় কলেজের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত হয়েছে। তদন্তে নেমে প্রাথমিকভাবে এসব অভিযোগের সত্যতা পায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) তদন্ত কমিটি।

এর আগে অধ্যক্ষ জসিম উদ্দীন আহম্মেদসহ ওই তিন শিক্ষকের বিরুদ্ধে ভুয়া পিএইচডি ডিগ্রি নিয়ে পদোন্নতি নেওয়ার অভিযোগ ওঠে। নিবন্ধন  ব্যতীত ১১ জন শিক্ষক নিয়োগ, নতুন ভর্তির সময় শিক্ষার্থীদের পোশাক বানিজ্য করে প্রায় ৫০-৬০ লাখ টাকা আদায় করে ভাগ বাটোয়ারা করা, রিটেক পরীক্ষা, জরিমানা, পুনঃভর্তি,  কলেজ হোস্টেলের টাকা আত্মসাৎ ও শিক্ষক-কর্মচারী নিয়োগসহ নানা অনিয়মের প্রতিবাদে শুক্রবার (৩ জুন) এক সংবাদ সম্মেলন করেন কলেজের সাধারণ শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীরা।

এ বিষয়ে জানতে চাইলে কলেজের আইসিটি বিভাগের অধ্যাপক মারুফ নেওয়াজ ঘটনার সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, এ রায়ে আমরা অত্যন্ত খুশি। আমরা মনে করি এর মাধ্যমে দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রতিবাদ স্বার্থক হয়েছে। আগামী দিনেও যাতে কোনো দুর্নীতি না হয়, সে বিষয়ে আমরা সতর্ক থাকব।

বাংলাদেশ সময় ২৩৪৭ ঘন্টা, ৪ জুন, ২০২২
এমকে/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।