ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

জবিতে চাকরি স্থায়ীর দাবিতে রেজিস্ট্রার অবরুদ্ধ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, জুন ৭, ২০২২
জবিতে চাকরি স্থায়ীর দাবিতে রেজিস্ট্রার অবরুদ্ধ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি): জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে চাকরি স্থায়ী করার দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন প্রতিষ্ঠানটির তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীরা।  

মঙ্গলবার (০৭ জুন) সকাল থেকে প্রথমে রেজিস্ট্রার দপ্তরের সামনে, পরে উপাচার্য দপ্তরের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

কর্মচারীরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে কাজ করে যাচ্ছি। ১০ থেকে ১২ বছর ধরে দৈনিক হাজিরাভিত্তিক আছি। দৈনিক ৬০০ টাকা আয় নিয়ে আমরা সংসার চালাতে পারি না। আমাদের নিয়োগ স্থায়ী হচ্ছে না। আমরা বঞ্চিত হচ্ছি। আমাদের দাবি একটাই- চাকরি স্থায়ী করতে হবে। অন্যান্য বিশ্ববিদ্যালয়ে এডহক বা স্থায়ী করার অনেক নিয়োগ বিজ্ঞপ্তি হয়। ঢাকার মধ্যে আমাদের বিশ্ববিদ্যালয়ে কোনো নিয়োগ হয় না। এখানে অনেকের সার্টিফিকেটের বয়সও শেষ হয়ে যাচ্ছে। আমরা এর সুরাহা চাই।

তারা আরও বলেন, জবিতে চুক্তিভিত্তিক বাস চালক ও হেলপাররা বেতন ছাড়া কোনো উৎসব ভাতা পান না। তারাও হাজিরাভিত্তিক কাজ করছেন।

এ বিষয়ে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে যথেষ্ট পদ নেই। আমরা ইউজিসির কাছে ২৫০ এর বেশি পদ চেয়েছিলাম। কিন্তু ইউজিসি মাত্র ১০টা পদ দিয়েছে। আমরাও চাই তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীদের চাকরি স্থায়ী হোক। কিন্তু ইউজিসি যদি পদ না দেয় আমাদের কিছু করার নেই।

এর আগে জবি প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল তাদের দাবিগুলো লিখে জমা দিতে বলেন এবং উপাচার্যের সঙ্গে আলাপ করে সিদ্ধান্ত জানানোর আশ্বাস দেন।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।