ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

‘হতাশ না হয়ে জীবনকে উপভোগ করতে শিখতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, জুন ৭, ২০২২
‘হতাশ না হয়ে জীবনকে উপভোগ করতে শিখতে হবে’

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ছাত্র পরামর্শ ও অনুপ্রেরণা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০৭ জুন) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে এ কর্মশালার উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এ সময় উপাচার্য বলেন, কাউন্সিলিং এবং মোটিভেশন মানসিক চাপকে কমিয়ে দেয়। হতাশ না হয়ে জীবনকে উপভোগ করতে শিখতে হবে। জীবনে সমস্যা থাকবেই।
পারস্পারিক আলোচনার মাধ্যমে তার সমাধান করতে হবে। একে আপরের প্রতি সহমর্মী ও সহনশীল হতে হবে। সমাজ পরিবর্তনে একজন চেইঞ্জ এজেন্ট হিসেবে
ভূমিকা রাখতে হবে এবং সবাই একসঙ্গে মিলেমিশে এগিয়ে যেতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্র আয়োজিত কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান
ভূঁইয়া।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক ড. তারেক মাহমুদ আবীর।

শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য উন্নয়নের লক্ষ্যে আয়োজিত কর্মশালায় প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার।

এছাড়াও দিনব্যাপী এ কর্মশালায় আরও আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, প্রক্টর ড. মো. খোরশেদ আলম, ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সাযযাদ উল্লাহ মো. ফয়সাল।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের ৪৮ জন ছাত্র উপদেষ্টা ও ২৪টি বিভাগের ২ জন করে শিক্ষার্থী প্রতিনিধি উপস্থিত ছিলেন। এছাড়াও কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার, দপ্তর প্রধানসহ কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এদিকে সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হলে অনুষ্ঠিত হবে মানসিক স্বাস্থ্য সচেতনতামূলক আলোচনা সভা।  

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। শেখ হাসিনা হলের প্রভোস্ট ড. রেহানা পারভীনের সভাপতিত্বে বিশেষ অতিথি থাকবেন ট্রেজারার অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়া এবং মুখ্য আলোচক থাকবেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মনোবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক তানজীর আহমেদ তুষার।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।