ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

ববিতে বসল ভেন্ডিং মেশিন, মিলবে স্যানিটারি ন্যাপকিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, জুন ৭, ২০২২
ববিতে বসল ভেন্ডিং মেশিন, মিলবে স্যানিটারি ন্যাপকিন

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৬ জুন) বিকেলে এক উদ্বাধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে ভেন্ডিং মেশিনের যাত্রা শুরু হয়।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মেয়েদের ওয়াশরুমে এই মেশিন বসানো হয়েছে।

অনুষ্ঠানে জানানো হয়, নারী স্বাস্থ্য নিয়ে সমাজে প্রচলিত নানা ভুল ধারণা ভেঙে দেওয়ার লক্ষ্যে ক্যাম্পাসে স্যানিটারি ন্যাপকিন সুবিধা নিয়ে ভেন্ডিং মেশিন বসানো হয়েছে। এখান থেকে যেকোনো শিক্ষার্থী ১০ টাকায় স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবেন। মেশিনের পাশেই মেয়েদের ড্রেস পরিবর্তন করার জন্য একটি বিশেষ কক্ষ স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. ছাদেকুল আরেফিন। তিনি বলেন, এটি একটি অসাধারণ ও চমৎকার উদ্যোগ। এর মধ্য দিয়ে নারীর স্বাস্থ্য সুরক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাইলফলক হিসাবে থাকবে।  
তিনি আরও বলেন, আমাদের মেয়েরা স্বাস্থ্য সচেতন হয়ে আগামীর বাংলাদেশ গড়ায় এগিয়ে যাবে। পাশাপাশি তাদের সহপাঠীদেরও সচেতন করার আহ্বান জানান।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো.বদরুজ্জামান ভূঁইয়া বলেন, মেয়ে বলে নিজেকে গুটিয়ে রাখা যাবে না। এই গ্লোবাল ওয়ার্ল্ডের কেউ কাউকে পথ ছেড়ে দিবে না। নিজের মেধা, প্রজ্ঞা, কঠোর পরিশ্রম নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নিজের নেতৃত্বের মাধ্যমে নিজেকে বিকশিত করতে হবে। তাহলে সমাজ চিনবে আপনি কে, কি আপনার পরিচয়।  
এই চমৎকার উদ্যোগের জন্য তিনি সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং স্টেপস এহেডের প্রতিষ্ঠিত সদস্য দিল আফরোজ খানমকে ধন্যবাদ জানান।  

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দিল আফরোজ খানম বলেন, আজকের এই উদ্যোগ বাস্তবতায়নের পেছনে যেসকল ভলেন্টিয়ার শিক্ষার্থীরা কাজ করে তাদের ধন্যবাদ জানাই। বিশেষ করে এসিআইকে অসংখ্য ধন্যবাদ।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, জুন ০৭, ২০২২
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।