ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

শিক্ষা

হাফ ভাড়া নিয়ে হয়রানি, শিক্ষার্থীরা আটকে দিচ্ছে ডি-লিংকের বাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জুন ৮, ২০২২
হাফ ভাড়া নিয়ে হয়রানি, শিক্ষার্থীরা আটকে দিচ্ছে ডি-লিংকের বাস

সাভার (ঢাকা): সাভারে এক কলেজ শিক্ষার্থীর কাছ থেকে স্টুডেন্ট ভাড়া (হাফ ভাড়া) না নিয়ে তার সঙ্গে অসদাচরণ ও হয়রানির অভিযোগে ঢাকা-আরিচা মহাসড়কে ডি-লিংক পরিবহনের সব বাস চলাচল বন্ধ করে দিয়েছে শিক্ষার্থীরা।

বুধবার (০৮ জুন) সকাল ৯টা থেকে সাভার থানা রোড এলাকায় আসা অন্তত ১৬টির বেশি বাস আটকে রাখে শিক্ষার্থীরা।

এর আগে, মঙ্গলবার (০৭ জুন) ঢাকা থেকে ছেড়ে আসা ধামরাইগামী একটি বাসে সাভার সরকারি কলেজের এক শিক্ষার্থীর সঙ্গে ওই অসদাচরণের ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানায়, গতকাল দুপুরের দিকে মোজাম্মেল নামে ওই শিক্ষার্থী সাভার থানা রোড থেকে নিরিবিলি যাওয়ার জন্য ডি-লিংক পরিবহনের একটি বাসে ওঠেন। এ সময় স্টুডেন্ট ভাড়া দেওয়া নিয়ে চালকের সহকারীর সঙ্গে তার কথাকাটাকাটি হয়। একপর্যায়ে ওই বাসটি তাকে নিরিবিলি না নামিয়ে জোরপূর্বক ধামরাই নিয়ে নামিয়ে দেয়। এর জেরে সকাল থেকে সাভার থানা রোড এলাকায় অবস্থান নিয়ে ডি-লিংক পরিবহনের বাসের চাবি কেড়ে নিয়ে চলাচল বন্ধ করে দেয় শিক্ষার্থীরা। এতে অন্তত ১৬টিরও বেশি বাস সেখানে আটকে দেওয়া হয়।

অবরোধকারী সাভার সরকারি কলেজের উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থী নাইম বলেন, তাদের এক বন্ধুকে হয়রানি ও খারাপ আচরণ করায় সড়কে এই বাস চলাচল বন্ধ করেছে তারা। এই বাসগুলো সাদা পোশাকের শিক্ষার্থী দেখলেই তাদেরকে তুলতে চায় না। বাসে উঠলে স্টুডেন্ট ভাড়া নেয় না। গালিগালাজ ও হয়রানি করে। গতকালকে একজনকে তারা বাসে তোলার পর অতিরিক্ত ভাড়া দাবি করে। সেই ভাড়া না দেওয়ায় তাকে জোর করে আরেক স্ট্যান্ডে নিয়ে যায় ও হয়রানি করে। এর প্রতিবাদে আমরা বাস আটকে দিয়েছি। হয়রানিকারী বাস চালকের যথাযথ শাস্তি ও বাসে শিক্ষার্থীদের হয়রানি বন্ধের জন্য ব্যবস্থা নেওয়া হলে আমরা সরে যাব।

আটকে থাকা ডি-লিংকের এক বাস চালক বাদশা বলেন, আমাদের কোনো স্টাফ তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেছেন। কিন্তু কে করেছেন তা তারা বলতে পারেনি। এজন্য আমাদের সব বাস আটকে রাখা হয়েছে।

সাভার হাইওয়ে থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আজাহারুল ইসলাম বলেন, আমরা বিষয়টি জানি না এখনো। খোঁজ নিয়ে দ্রুত ব্যবস্থা নিচ্ছি।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুন ০৮, ২০২২
এসএফ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।