ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

শিক্ষা

নওগাঁয় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, জুন ৮, ২০২২
নওগাঁয় এসএসসির ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ 

নওগাঁ: নওগাঁর মহাদেবপুরে মহিনগর উচ্চ বিদ্যালয়ে এসএসসির ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা রুবিআরার বিরুদ্ধে।

এ বিষয়ে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, ওই বিদ্যালয় থেকে ৪৫ জন শিক্ষার্থী এবার এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফরম পূরণে সরকার নির্ধারিত বোর্ড ফি মানবিক ও বাণিজ্য বিভাগের জন্য ১৪৯৫ টাকা এবং বিজ্ঞান বিভাগের জন্য ১৬১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। কিন্তু ওই বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা. রুবিআরা খানম জোরপূর্বক নির্ধারিত বোর্ড-ফি ২১শ থেকে ২৫শ টাকা আদায় করেছেন। অতিরিক্ত টাকা না নেওয়ার বিষয়ে ওই বিদ্যালয়ের গরিব ও মেধাবী শিক্ষার্থীরা আবেদন করার পরও টাকা কম নেয়নি। উল্টো স্কুল থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন প্রধান শিক্ষক।

টাকা কম নেওয়ার বিষয়ে অভিভাবকরা প্রধান শিক্ষিকার কাছে গেলে তাদের অপমান করে অফিস থেকে বের করে দেওয়া হয়। এমনকি প্রতিবন্ধী শিক্ষার্থীর কাছ থেকেও ফি কম নেওয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মোসা. রুবিআরা খানম অতিরিক্ত টাকা নেওয়ার কথা স্বীকার করে জানান, তিনি নতুন দায়িত্ব নিয়েছেন। বিষয়টি বুঝে উঠতে না পেরে ভুল করে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নিয়েছেন। বোর্ড ফির বাইরে অতিরিক্ত টাকা তিনি শিক্ষার্থীদের ফেরত দিয়ে দেবেন বলে এই জানান।

অভিযোগপ্রাপ্তির সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা  মিজানুর রহমান মিলন বলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আব্দুল মালেককে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে। তদন্ত সাপেক্ষে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৩ ঘণ্টা, জুন ০৮, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।